Sylhet Today 24 PRINT

ছাত্রলীগে আদর্শিক নেতাকর্মী কত?

শাহআলম সজীব |  ২৩ নভেম্বর, ২০২০

কিছুদিন আগে ছাত্রলীগ সভাপতি বলেছিলেন 'সারাদেশে ছাত্রলীগের ৫০ লাখ নেতাকর্মী রয়েছেন।' এখন প্রশ্ন হচ্ছে, এই ৫০ লাখ নেতাকর্মীর মধ্যে কয়জন আদর্শিক নেতাকর্মী? বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আওয়ামী লীগ প্রশ্নে কয়জন নেতাকর্মী আপোষহীন রয়েছে?

যদিও অজস্র কারণ রয়েছে, তারপরেও ছাত্রলীগ সভাপতির বক্তব্যটাকে সামনে নিয়ে আসলাম মাত্র একটা কারণে। নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যে ধৃষ্টতা দেখিয়েছে চরমোনাইর পীর রেজাউল করিম ও মামুনুল হক, তাদের বক্তব্যের সুরে ঘুরিয়েফিরিয়ে সেই একই কথা বলছে ছাত্রলীগের অনেকেই, এরকম বেশকিছু লেখা পড়লাম।

বিস্মিত হয়ে অবলোকন করলাম, রেজাউল করিম আর মামুনুল হকের মত ওরাও ভাস্কর্যকে মূর্তি বলছে। ইনিয়েবিনিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে। কেউ কেউ বলছে ভাস্কর্য না বানিয়ে মানুষকে বাড়িঘর বানিয়ে দিতে, আবার কেউ কেউ বলছে মসজিদ বানাতে। এদের অনেকের বক্তব্য ভাস্কর্য না বানালে নাকি বঙ্গবন্ধুর মর্যাদা আরও বাড়বে। কথিত এই ছাত্রলীগাররা ঘুরিয়েফিরিয়ে রেজাউল করিম ও মামুনুল হকদের বক্তব্যকে প্রতিষ্ঠিত করতে চাইছে!

অবাক হই, লজ্জিত হই, বিস্মিত হই তথাকথিত এই ছাত্রলীগারাও নিজেদেরকে বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন ছাত্রলীগের কর্মী দাবি করে! নিজেদেরকে ছাত্রলীগের নেতা দাবি করে এবং শুধুমাত্র ধর্মের দোহাই দিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করে!

ছাত্রলীগ সভাপতি বা শীর্ষ নেতাদের খুঁজে দেখা উচিত এই ৫০ লাখ নেতাকর্মীদের মধ্যে কয়জন আদর্শিক নেতাকর্মী? খোঁজ নিয়ে দেখা দরকার ওরা সত্যিকারের ছাত্রলীগ নাকি অনুপ্রবেশকারী? ওদের পরিবারের সবাই কি আওয়ামী রাজনীতির সাথে জড়িত এবং জড়িত থাকলে সেটা কতদিন থেকে?

সেইসঙ্গে আমাদের খুঁজতে হবে প্রকৃতভাবে কারা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে এবং কাজের মাধ্যমে সেই আদর্শের প্রতিফলন ঘটায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.