Sylhet Today 24 PRINT

টিকা নিয়ে এত মাথাব্যথা কেন?

শাহআলম সজীব |  ২৩ জানুয়ারী, ২০২১

আপনি টিকা দেবেন না, দেওয়ার দরকার নাই আপনার। কেউ বলছে না আপনাকে টিকা দিতে? সরকার কি আপনাকে বাধ্য করছে টিকা দিতে? সরকার কাউকেই বাধ্য করছে না। সুতরাং করোনার টিকা নিয়ে গুজব রটানোর কিছু নেই, মিথ্যাচার এবং অপপ্রচারেরও কিছু নেই।

মনে আছে এরআগে আপনারাই বলেছিলেন "করোনা বলে কিছু নেই।" এরপর যখন মানুষ আক্রান্ত হলো, মানুষ মারা গেলো তখন সুর পাল্টিয়ে বললেন "কয়েক লাখ মানুষ মারা যাবে বাংলাদেশে"।যখন করোনার টিকা আবিষ্কৃত হলো তারপর বললেন "বাংলাদেশ করোনার টিকা পাবে না।" এখন বাংলাদেশে যখন করোনার টিকা এসে গেছে তখন নতুন করে গুজব রটানো শুরু করলেন! মিথ্যাচার আর অপপ্রচার শুরু করলেন; বলছেন- "এই টিকায় কাজ হবে না।"

এক মুখে একেকবার একেক কথা বলেন!

বাংলাদেশ সরকার যেহেতু টিকা নেয়া বাধ্যতামূলক করেনি, কাজেই এই টিকা হালাল নাকি হারাম অথবা শুকরের চর্বি দিয়ে বানানো নাকি গরুর মুত অথবা মানুষের মূত্র দিয়ে বানিয়েছে, সেই প্রশ্ন তোলাও অবান্তর (যেহেতু ভারতে এই টিকা তৈরি হয়েছে কাজেই উপরোক্ত এসব থাকতেও পারে। সুতরাং আপনাদের টিকা নেয়া টিক হবে না, কারণ আপনাদের ভাষায় ঈমান চলে যাওয়ার সম্ভাবনা আছে)।

করোনার টিকা আসছে ভারত থেকে। সরকার আপনাকে এই টিকা জোরপূর্বক দেবে না। আর এই টিকা সরকার মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে দেবে। কাজেই কত টাকায় টিকা কেনা হয়েছে সেটা ভেবে রাতের ঘুম নষ্ট না করলেও চলবে আপনাদের!

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.