Sylhet Today 24 PRINT

মিহি স্বরে যে আলাপ দেখছি

হাসান মোরশেদ |  ০৫ ফেব্রুয়ারী, ২০২১

মিহি স্বরে একটা আলাপ হতে দেখছি ‘ধরলাম আল জাজিরা’র এটা উদ্দেশ্য প্রণোদিত, ধরলাম আল জাজিরার কিছু রিপোর্ট বিতর্কিত তাই বলে এই রিপোর্ট বাতিল করে দেয়া যাবে? তাই বলে ‘উই অল আর প্রাইম মিনিস্টার ম্যান' বলে ‘মাফিয়া’দের পক্ষ নিতে হবে?’

যাবে! কারণ উদ্দেশ্য জরুরি জিনিস। জরুরি জিনিস অতীত ভূমিকা। বিশেষ করে সংবাদ মাধ্যমের জন্য। দৈনিক সংগ্রাম যতোই সুগন্ধি মোড়কে প্রতিবেদন প্রকাশ করুক, মানুষ সেটাকে বিষ্ঠাই জানবে।

যে আল জাজিরা যুদ্ধাপরাধীদের বিচারকে 'অবিচার' বলেছে, শীর্ষ ঘাতকদের 'ইসলামী স্কলার' বলে পরিচয় দিয়েছে আর শাপলা চত্বরে 'হাজার হাজার লাশ' এর বানোয়াট গল্প প্রচার করেছে তার প্রচারিত 'সত্য' বিনা প্রশ্নে মেনে নেয়ার মতো গবেট সবাই হবে না।

আর 'উই অল আর প্রাইম মিনিস্টারস ম্যান' বলে সবাই কথিত 'মাফিয়া'দের পক্ষে নয় বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সমর্থন জানাচ্ছে। কারণ আল জাজিরাগংয়ের টার্গেট সো কল্ড মাফিয়া নয় বরং শেখ হাসিনা- এটা দিবালোকের মতো স্পষ্ট। এই প্রতিবেদন যদি সো কল্ড মাফিয়া, এমনকি আর্মি চিফ নিয়েও হয়তো কেউ পুছতোনা। কিন্তু টার্গেট যখন শেখ হাসিনা, তখন গল্প সহজ না।

শেখ হাসিনার সমর্থনে এদেশের মানুষ ১৯৭৫ থেকে আছে বলেই ১৯ বার হত্যা চেষ্টা করেও তাঁকে নিকেশ করা যায়নি। চট্টগ্রাম ও ঢাকায় মানুষ নিজের প্রাণ বিসর্জন দিয়ে তাঁকে বাঁচিয়েছে। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এই গৌরব অর্জনের সৌভাগ্য আর কারো হয়নি।

শেখ হাসিনার লেভেল এদেশের মানুষ ভালোভাবেই জানে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.