Sylhet Today 24 PRINT

বাংলা কার? শেখ মুজিবের না মামুনুলের?

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ১৭ মার্চ, ২০২১

ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাসের জেরে বুধবার সকালে সুনামগঞ্জের শাল্লার নোয়াগাওয়ে হিন্দু বাড়িঘরে হামলা চালিয়ে সহস্রাধিক লোক। দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল করে হিন্দু অধ্যুষিত এই গ্রামের সবগুলো বাড়িঘরই ভাঙচুর ও লুটপাট করে। গ্রামের প্রায় ৮০টি হিন্দু বাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়। এসময় গ্রামের লোকজন পাশের হাওরে গিয়ে লুকিয়ে আত্মরক্ষা করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিনে এমন ঘটনায় ফেসবুকে ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই।

লেখক ও মুক্তিযুদ্ধ গবেষক হাসান মোরশেদ এ প্রসঙ্গে ফেসবুকে লেখেন-

৭ অক্টোবর ১৯৭০
কিশোরগঞ্জের ইটনার দেওয়ানবাড়ি ময়দানের জনসভায় শেখ মুজিবুর রহমান ধর্মব্যবসায়ীদের প্রতি কঠোর সতর্ক বাণী উচ্চারণ করে বলেন যে, বাংলার মানুষকে এদের নিকট থেকে নতুন করে ইসলাম শিক্ষা করতে হবে না।

৯ অক্টোবর ১৯৭০
সুনামগঞ্জের জামালগঞ্জের সাচনা বাজারের জনসভায় উপস্থিত হাজারো মানুষের কাছে আসন্ন নির্বাচনে সহযোগিতা চাইলে সভার সভাপতি হিন্দু ধর্মীয়জন নিজেদের ’সংখ্যালঘু' বলে অসহায়ত্ব ব্যক্ত করেন। শেখ মুজিব জনসভায় গর্জে উঠে বলেন- এই বাংলায় কেউ 'সংখ্যালঘু' নয়, সকলের অধিকার সমান।

১৭ মার্চ ২০২১
মামুনুল হক নামে এক ধর্মব্যবসায়ীর ’সম্মান রক্ষার্থে’ ভাঙচুর লুট হয়েছে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হিন্দুদের শতাধিক বাড়িঘর, এই মামুনুল হুমকি দিয়েছিলো বঙ্গবন্ধুর ভাস্কর্য গুঁড়িয়ে দেয়ার।

আওয়ামী লীগের এক যুগের শাসনামলে বাংলা কার? শেখ মুজিবের না মামুনুলের?

এই প্রশ্নের মীমাংসা হয়ে যাওয়া জরুরি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.