Sylhet Today 24 PRINT

এ কেমন ‘নায়েবে নবী’?

সুদীপ্ত সুজয় |  ০৫ এপ্রিল, ২০২১

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক

মাওলানা মুহাম্মদ মামুনুল হক ধরা পড়ে যাওয়ার পর আল্লাহর কসম করে বললো, সে আকাম করেনি। যারা বলছে তাদের ওপর আল্লাহর গজব পড়বে। এটা কি ইসলামের শিক্ষা? সে নিজেকে ‘নায়েবে নবী’ বা ‘নবীর উত্তরসূরি’ দাবি করছে আবার মানুষকে অভিশাপও দিচ্ছে, নিজেকে অভিশাপ দেয়ার অভিনয়ও করছে। এটা কি নবীজির শিক্ষা ছিল?

তায়েফের ময়দানে মহানবীকে পাথর মেরে রক্তাক্ত করার ইতিহাস আমরা সবাই জানি। ফেরেশতা জিবরাইল এসে বলেছিলেন, হে আল্লাহর রাসুল, আপনি আদেশ করুন। পুরো তায়েফবাসীকে দুই পাহাড় একত্রিত করে পিষে ফেলি! নবীজি সেটা করতে বারণ করেন এবং অভিশাপ নয়, তাদের হেদায়েত কামনা করেন। এরকম অসংখ্য ঘটনা জানা যায়, যেখানে নবীজি কাউকে অভিশাপ না দিয়ে সবসময় হেদায়েতের জন্য দোয়া করেছেন। অথচ নিজেদের নায়েবে নবী দাবিকারী মামুনুলরা কথায় কথায় আল্লাহর কসম কাটে আর মানুষকে অভিশাপ দেয়। এ কেমন নায়েবে নবী!

যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসেইন সাইদিকে আদালতে যখন রাজাকার বলা হতো, আইনজীবীরা তার একাত্তরের ঘটনা সামনে এনে তাকে ‘দেইল্লা রাজাকার’ হিসেবে উল্লেখ করতেন, তখন সে রেগে যেত। বলতো, 'আমি যদি রাজাকার না হই তাহলে আল্লাহর গজব পড়বে, জেলখানার দেয়াল খসে খসে পড়বে'। তাকে যুদ্ধাপরাধী হিসেবে শাস্তি দেয়ার এত বছর হয়ে গেলো, আল্লাহর গজবও আসেনি, জেলখানার দেয়াল খসেও পড়েনি। উলটো আমৃত্যু কারাদণ্ডাদেশ হিসেবে তার ওপরই গজব পড়ে গেছে।

মামুনুল হক গজবের ভয় দেখিয়ে সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বানাতে চায়। তার দলের এতজন কর্মী মারা যাওয়ার পর সে বান্ধবী কিংবা কথিত দ্বিতীয় স্ত্রী নিয়ে রিসোর্টে ফুর্তি করতে গিয়ে একটুও অনুতপ্ত তো নয়ই, উলটো অন্যকে গজবের ভয় দেখাচ্ছে। একবারও সে ভাবছে না তার আজকের এই অবস্থা তার ওপর গজবেরই প্রতিফলন।

খোদায়ি গজবটা যে তার ওপরই পড়ে গেছে এটা কি বুঝতে পারছে না এখনও?

সুদীপ্ত সুজয়: অনলাইন অ্যাক্টিভিস্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.