Sylhet Today 24 PRINT

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আইজিপির ছবি

সিলেটটুডে ডেস্ক |  ১৪ ডিসেম্বর, ২০২১

র‍্যাব-পুলিশের কয়েকজন শীর্ষ পর্যায়ের কয়েকজন কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞা দেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। অনেকেই এটাকে মার্কিনিদের নতুন কোন ষড়যন্ত্র বলছেন।

পুলিশের বর্তমান মহাপরিদর্শক বেনজীর আহমেদও যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার মধ্যে থাকায় তার ছবিসহ পোস্ট শেয়ার করছেন পুলিশ সদস্যরা। ‘আওয়ার আইকন আওয়ার প্রাইড’ স্লোগান লেখা এই পোস্টে তাকে মাদক ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার রূপকার বলেছেন তারা। তারা বলছেন, আইজিপি দেশমাতৃকার শ্রেষ্ঠ এক সন্তান।

এদিকে, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিপিএসএ) সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, তাদের দৃঢ় বিশ্বাস, বাংলাদেশবিরোধী একটি চক্র বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত ও আন্তর্জাতিকভাবে দেশকে বিব্রত করতে চায়। তাদের লক্ষ্য দুই দেশের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সহযোগিতামূলক সম্পর্ককে বাধাগ্রস্ত করা। আন্তর্জাতিক লবিস্ট গ্রুপের সহায়তায় ভুল, মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে, তারাই যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের প্রকৃত অবস্থাকে গোপন করেছে। এই চক্র যুক্তরাষ্ট্র সরকারকে এমন সিদ্ধান্ত গ্রহণে প্রভাবিত করেছে।

বাংলাদেশে আইনের শাসন, মানবাধিকার সুরক্ষা, আন্তর্জাতিক প্রটোকল ও কনভেনশন প্রতিপালন এবং স্থিতিশীল আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ ভূমিকা রেখে চলেছে বলে উল্লেখ করেছে বিপিএসএ। তারা এসব বিবেচনায় যুক্তরাষ্ট্র সরকারকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছে। তারা বলছে, এতে বাংলাদেশ পুলিশের চলমান আন্তদেশীয় সন্ত্রাসবাদবিরোধী কার্যক্রম আরও বেগবান হবে।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে মার্কিন পররাষ্ট্র দপ্তর ও রাজস্ব দপ্তর আলাদা বিবৃতিতে আইজিপি ও র‌্যাবের মহাপরিচালকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাত সদস্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে।

সোমবার সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে আইজিপির পক্ষে পুলিশ সদস্যরা পোস্ট দিতে শুরু করেন।

যে পোস্টটি পুলিশ সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন, তাতে লেখা হয়েছে, ‘ওয়ান অব আওয়ার গ্রেটেস্ট সন অব সয়েল’ (মাতৃভূমির শ্রেষ্ঠ সন্তানদের মধ্যে অন্যতম সন্তান)। তার নিচে লেখা, ‘দ্য কমান্ডার বিহাইন্ড সাসটেইনেবল সিকিউরিটি’ (টেকসই নিরাপত্তার অধিনায়ক)।

এছাড়া একটি সচিত্র পোস্টে পুলিশ মহাপরিদর্শককে র‌্যাব মহাপরিচালকের পোশাকে দেখা যায়। কোনো একটি অভিযানের সময় তোলা ওই ছবির নিচে লেখা, ‘দ্য ম্যান বিহাইন্ড দ্য প্রোগ্রেস অব ড্রাগ, মিলিট্যান্সি অ্যান্ড এক্সট্রিমিজম ফ্রি বিলাভড বাংলাদেশ’ (মাদক, জঙ্গি ও উগ্রবাদমুক্ত প্রিয় বাংলাদেশ গড়ার পথে অগ্রগতির কারিগর)। এর সঙ্গে সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবরের টুকরা অংশের কোলাজ জুড়ে দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.