Sylhet Today 24 PRINT

‘তনু হত্যাকাণ্ডের প্রতিবাদ নিয়ে আমাকে ভুলভাবে উদ্ধৃত করা হয়েছে’

স্যোশাল মিডিয়া ডেস্ক |  ৩১ মার্চ, ২০১৬

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চুকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়- সেনাবাহিনী থেকে তাকে নাট্যকর্মী তনু হত্যাকান্ডের বিষয়ে কোন মুভমেনট করতে নিষেধ করেছে। সম্প্রতি এক ফেসবুক পোস্টের মাধ্যমে তিনি বিষয়টি ব্যাখা করেছেন। নাসির উদ্দীন ইউসুফ লিখেন- তিনি নয় বরং আরেক নাট্যজন ঝুনা চৌধুরীকে এমনটি বলেছিলো সেনাবাহিনী।

নাসির উদ্দীন ইউসুফ তাঁর ফেসবুকে লিখেন-

বেশ ক'টি অনলাইন পত্রিকায় আমাকে নিয়ে একটি ভুল সংবাদ পরিবেশিত হয়েছে! পাঠক যেন এ ভুল সংবাদে বিভ্রান্ত না হন সে জন্য আমার মূল কথাটি তুলে ধরছি। গত ২১ মার্চ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির চার তলায় আইটিআই বাংলাদেশ কেন্দ্রের অস্থায়ী দফতরে আমি, লিয়াকত আলী লাকি, ঝুনা চৌধুরী, দেবপ্রসাদ দেবনাথ, আকতারুজ্জামান, আহাম্মেদ গিয়াসসহ ক'জন নাট্যকর্মী ২৭ মার্চ বিশ্ব নাট্যদিবসের অনুষ্ঠানসংক্রান্ত আলোচনায় মিলিত হই।


সেখানে ঝুনা চৌধুরী নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার খবর দেন। আমরা সকলে হতবাক হয়ে যাই। এ ব্যাপারে প্রতিবাদের কথা আমি উত্থাপন করলে ঝুনা চৌধুরী বলেন, ‘অবশ্যই প্রতিবাদ করা উচিত। কিন্তু হত্যাকাণ্ড কুমিল্লা ক্যান্টমেন্ট এলাকায় সংঘটিত হওয়ার কারণে ক্যান্টমেন্ট থেকে কিছু না করার কথা বলা হয়েছে।’

আমি বলি- এটি অন্যায়। একটি বর্বর হত্যাকাণ্ড যেখানেই ঘটুক না কেন, আমরা তার প্রতিবাদ করবো, প্রতিরোধ করবো এবং ক্যান্টনমেন্ট বোর্ড এ ব্যাপারে দায়িত্ব এড়াতে পারে না। উপস্থিত সকলে একমত পোষণ করেন।

আমি ‘তনুর মৃত্যু আমাকে অপরাধী করে দেয়’ শিরোনামে একটি পোস্ট দেই- যা দ্রুত পাঠকের মনোযোগ আকর্ষণ করে এবং সারাদেশে প্রতিবাদের ঝড় ওঠে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিবাদ সভায় আমি উপস্থিত হয়ে সভায় এবং গণমাধ্যমে ক্ষোভ ও প্রতিবাদ জানাই।

আমার কথা বুঝতে না পেরে ক'টি অনলাইন পত্রিকায় ভুল সংবাদ পরিবেশন করে! আমি অত্যন্ত পরিষ্কার ভাষায় বলতে চাই যে, সেনাবাহিনী থেকে কখনই আমার সঙ্গে যোগাযোগ করা হয়নি এবং তনু হত্যার ব্যাপারে কথা বলতে কেউ আমাকে মানা করেনি! এটি ভুল তথ্য! আশা করি, ভুল সংশোধন করে তনু হত্যার বিচারের দাবিতে সোচ্চার হবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.