Sylhet Today 24 PRINT

‘প্রধানমন্ত্রীর ইলিশ খাওয়া না খাওয়া গুরুত্বহীন ব্যাপার’

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ১৪ এপ্রিল, ২০১৬

পহেলা বৈশাখে প্রধানমন্ত্রী ইলিশ খাবেন না এমন সংবাদ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে ভিন্নমুখী আলোচনা হচ্ছে।

বিষয়টি নিয়ে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন সাংবাদিক শওগাত আলী সাগর।

তিনি বুধবার (১৩ এপ্রিল) ফেসবুকে দেওয়া এক পোস্টে প্রধানমন্ত্রী এমন ঘোষণার চাইতে নাগরিকদের নির্ভয়ে পহেলা বৈশাখ পালনের ওপর গুরুত্ব দিয়ে লিখেছেন, “বাঙালী প্রাণ খুলে, নির্ভয়ে বাংলা নববর্ষ উদযাপন করবে”- প্রধানমন্ত্রী যদি এই ঘোষণা দিতেন- আমি খুশি হতাম। প্রধানমন্ত্রীর নানা বাহিনী পহেলা বৈশাখে ‘টু ডু- নট টু ডু’ তালিকা করে দিয়ে কেবল যে বিরক্তি উৎপাদন করেছে, তাই নয়। আতংকও তৈরি করেছে। আতংকের কথাটা কেউ প্রকাশ্যে বলছে না।

"প্রধানমন্ত্রী নাগরিকদের নির্ভয় দিলে আতংক কাটানোয় সহায়ক হতো।"

শওগাত আলী সাগরের ফেসবুক পোস্টের বিস্তারিত-

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নববর্ষে ইলিশ খাবেন না- এই সংবাদ আমাকে মোটেও আপ্লুত করেনি। আমার কাছে প্রধানমন্ত্রীর এই ঘোষণাএকেবারেই গুরুত্বহীন।

“বাঙালী প্রাণ খুলে, নির্ভয়ে বাংলা নববর্ষ উদযাপন করবে”- প্রধানমন্ত্রী যদি এই ঘোষনা দিতেন- আমি খুশি হতাম। প্রধানমন্ত্রীর নানা বাহিনী পহেলা বৈশাখে ‘টু ডু- নট টু ডু’ তালিকা করে দিয়ে কেবল যে বিরক্তি উৎপাদন করেছে, তাই নয়। আতংকও তৈরি করেছে। আতংকের কথাটা কেউ প্রকাশ্যে বলছে না।

প্রধানমন্ত্রী নাগরিকদের নির্ভয় দিলে আতংক কাটানোয় সহায়ক হতো।

দেশের মানুষ চাপা আতংক নিয়ে নয়, প্রাণখোলা উচ্ছ্বাস নিয়ে নতুন বছরকে স্বাগত জানাবে- সেই পরিস্থিতি এবং পরিবেশ নিশ্চিত করা কিন্তু রাষ্ট্রের কাজ। সেটি হচ্ছে গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী ইলিশ খাওয়া না খাওয়া গুরুত্বহীন ব্যাপার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.