Sylhet Today 24 PRINT

অধ্যাপক রেজাউলের জন্যে শিক্ষকেরা এক ঘণ্টার জন্যেও দাঁড়াতে পারলেন না?

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকাণ্ডের ঘটনায় দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা একদিন এক ঘণ্টার জন্যে হলেও কোন কর্মসূচি নিতে না পারায় ভীষণ লজ্জিত, অপমানিত আর পরাস্ত বোধ করছেন বলে লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. কাবেরী গায়েন।

ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি প্রশ্ন রেখে লিখেন, 'আমরা কি আমাদের বিবেক আর মস্তিষ্ক এতোটাই বন্ধক রেখেছি দলীয় রাজনীতির কাছে? ক্ষমতার কাছে?'

ড. কাবেরী গায়েনের ফেসবুক পোস্টের বিস্তারিত-

আমাদের ব্লগাররা যখন খুন হলেন, তখন সব ব্লগার এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়েছেন। সেখানে আমার মতো অ-ব্লগারও সামিল হয়েছে। দেশি-বিদেশি ব্লগাররা হুমকির মুখে থাকা ব্লগারদের নিরাপদে বিদেশে নিয়ে যাবার ব্যবস্থা করেছেন। আবেদন জানিয়েছেন বিভিন্ন দেশে যেনো তাঁদের বিদেশে আশ্রয় দেয়া হয়। এমনই হবার কথা।

আজ যখন জুলহাজ মান্নান খুন হলেন, সারা পৃথিবী থেকে যতো এলজিবিটি সমর্থক আছেন, সবাই নিন্দা আর প্রতিবাদ জানাচ্ছেন। এমনকি বাংলাদেশে যারা এলজিবিটি আন্দোলনে জড়িত, তাঁদের দেশের বাইরে নিয়ে যাবার জোর দাবি জানাচ্ছেন বিভিন্ন দেশের সরকারের কাছে। এটিই তো হবার কথা।

মাহবুব তন্ময় নাটকের মানুষ। তাঁর জন্য দাঁড়াচ্ছেন নাট্যকর্মীরা। দেখে ভালো লাগলো।

কিন্তু অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী খুন হলেন। এক রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে কোন সাড়া পড়েনি। শিক্ষক ফেডারেশন আছে। সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা একদিন এক ঘণ্টার জন্য একসাথে দাঁড়ানোর কোন কর্মসূচী নিতে পারলেন না। কারণ কী? আমরা কি আমাদের বিবেক আর মস্তিষ্ক এতোটাই বন্ধক রেখেছি দলীয় রাজনীতির কাছে? ক্ষমতার কাছে?

ভীষণ লজ্জিত, অপমানিত আর পরাস্ত বোধ করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.