Sylhet Today 24 PRINT

‘বঙ্গবন্ধু লিখতে কি খুব বেশি বর্ণ লাগে’, ছাত্রলীগকে প্রশ্ন

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ২২ মে, ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ  কমিটি প্রকাশিত হয়েছে শনিবার। তবে এই কমিটি প্রকাশের বার্তার নোটিশে বঙ্গবন্ধু হলের সংক্ষিপ্ত রূপ করে ব.ব লেখা হয়েছে। যদিও মহসিন হল, জসিম উদ্দিন হল এমনকি জিয়া হলেরও পূর্ণাঙ্গ নাম লেখা হয়েছে। বঙ্গবন্ধু হলের সংক্ষিপ্ত রূপ করায় সমালোচনা করেছেন সংগঠনটির  প্রাক্তন নেতা ও যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা সুশান্ত দাস গুপ্ত

শনিবার দিবাগত রাতে নিজের ফেসবুক পেজে ঢাবি ছাত্রলীগের কমিটিকে শুভেচ্ছা জানিয়ে এই সংক্ষিপ্তকরণের সমালোচনা করে তিনি লিখেছেন:

বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় এর পূর্নাঙ্গ কমিটি আজ প্রকাশিত হলো। কমিটিতে স্থান পাওয়া সবাইকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা।

কমিটির নামগুলো পড়তে গিয়ে একটা ব্যাপার নজরে আসলো। কিছু কিছু নামের শেষে দেখতে পেলাম ব্রাকেটে হলের নাম লিখছে ব.ব. হল; অথচ মহসিন লিখতে যে কয়টা বর্ন লাগে বঙ্গবন্ধু লিখতেও খুব বেশি বর্ণ লাগে না। অাবার জিয়া হল লিখছে ঠিকই; দুই শব্দের জসিম উদ্দিন হল পর্যন্ত লিখছে। কিন্তু বঙ্গবন্ধু হল লিখতে পারে নাই।

ব্যাপারটা হয়তো অনেকের কাছেই মনে হতে পারে ছোট ব্যাপার; কিন্তু আমার ভালো লাগেই নাই। ছাত্রলীগ নেতাদের উচিত কষ্ট করে হলেও ''বঙ্গবন্ধু হল'' পুরোটা টাইপ করা উচিত।




টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.