Sylhet Today 24 PRINT

‘মাসুদ রানা’ স্রষ্টা কাজী আনোয়ারের ‘আনফ্রেণ্ড আহবান’, মিশ্র প্রতিক্রিয়া

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ২৮ মে, ২০১৬

বিখ্যাত গোয়েন্দা চরিত্র 'মাসুদ রানা'র স্রষ্টা কাজী আনোয়ার হোসেন ফেসবুকে ধর্ম ও রাজনীতি নিয়ে আলোচনাকারীদের উদ্দেশে বলেছেন তিনি এধরনের আলোচনার বাইরে থাকতে চান।

শনিবার (২৮ মে) ফেসবুকে দেওয়া এক পোস্টে এ সম্পর্কে তিনি অনুরোধ জানিয়ে লিখেন,  যাঁরা ফেসবুকের পাতায় ধর্ম ও রাজনীতি নিয়ে আলোচনা-সমালোচনা, মাহাত্ম্য বর্ণনা বা বিদ্বেষ প্রচার করতে ইচ্ছুক তাঁরা দয়া করে আমাকে আজই আনফ্রেণ্ড করুন।

কাজী আনোয়ার হোসেনের ফেসবুক স্ট্যাটাসের বিস্তারিত-

প্রিয় বন্ধুরা,
আপনাদের সবাইকে আমি চিনি না। আপনারাও অনেকে হয়তো আমার লেখা বই পড়েছেন, কিন্তু ব্যক্তিগতভাবে আমাকে চেনেন না। আপনাদের সবার কাছে আমার বিশেষ অনুরোধ।
যাঁরা ফেসবুকের পাতায় ধর্ম ও রাজনীতি নিয়ে আলোচনা-সমালোচনা, মাহাত্ম্য বর্ণনা বা বিদ্বেষ প্রচার করতে ইচ্ছুক তাঁরা দয়া করে আমাকে আজই আনফ্রেণ্ড করুন।
আমি এসব আলোচনার বাইরে থাকতে চাই।
বিনীত ----
কাজী আনোয়ার হোসেন।

এদিকে, কাজী আনোয়ার হোসেনের এ স্ট্যাটাসের সঙ্গে সঙ্গে অনেকেই তাঁর সিদ্ধান্তের সমর্থনে কমেন্ট করলেও অনেকে আবার একে বিনীতভাবে সমালোচনা করে নিজেদের সরে যাওয়ার ঘোষণাও দিয়েছেন। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তাঁর স্ট্যাটাসের কমেন্টবক্সে।

লেখক মিতা চারবাক কমেন্ট লিখেন, আচ্ছা... আমি আনফ্রেণ্ড হলাম। কারণ যারা অন্তত রাজনীতির বাইরে থাকতে চায় তাদের আমার ভয় লাগে।

এনায়েত উল্লাহ লিখেন, স্বাধীনতার কথা বলতে গিয়ে রাজনীতির কথা বলতেই হয়। চাপাতির আঘাতের কথা বলতে গিয়ে ধর্ম চলে আসে। তাই স্বাধীনতা আর ধর্মীয় উগ্রতার কথা বলতেই হবে। আনফ্রেণ্ড হওয়ার সিদ্ধান্ত নিলাম। আপনি ভালো থাকবেন।

মনজুরুল হক লিখেন, রাজনীতিজ্ঞানহীন মানুষ হওয়া এবং থাকা মানে একবস্তা ভুষি হওয়া। স্যরি স্যার, আমার পক্ষে ভুষি হওয়া সম্ভব নয়। আনফ্রেণ্ড হলাম।

কাজী আনোয়ার হোসেনের প্রতি সমর্থন রেখে লেখক পান্থ বিহোস লিখেন, চমৎকার উদ্যোগ, কাজীদা। অনেক অনেক ধন্যবাদ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.