Sylhet Today 24 PRINT

জয়-সাফাদির বৈঠকের দাবি একটা দুর্বল প্রযোজনা

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ২৯ মে, ২০১৬

ইসরাইলের লিকুদ পার্টি নেতা মেন্দি এন সাফাদির প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে বৈঠকের দাবির প্রেক্ষিতে ফেসবুকে সে ভিডিও-চিত্র শেয়ার করে আশরাফুল আলম খোকন লিখেছেন ইহা একটি দুর্বল প্রযোজনা।

এ দাবির আগে বিএনপি-জামায়াতপন্থী কিছু সাংবাদিকের সঙ্গে সাফাদির নিউ ইয়র্কে ঘুরাঘুরির প্রসঙ্গ তুলে ধরেন খোকন। আশরাফুল আলম খোকন প্রধানমন্ত্রী কার্যালয়ের একজন কর্মকর্তা।

খোকন ফেসবুকে দেওয়া এক পোস্টে সঞ্চালকের উদ্দেশ্যমূলক সে ঘটনার বিবরণ দিয়ে লিখেন, সকল চিত্রনাট্য খুবই দুর্বল। আগে থেকেই এই ছবি সেট করা না থাকলে ৫/৬ সেকেন্ডের মধ্যেই আপনারা ছবি কই পাইলেন যে স্ক্রিনে চলে আসলো? প্রডাকশন খুবই দুর্বল মহাশয়। কিন্তু কাচা হাতের প্রডাকশনটি করলো কে?

আশরাফুল আলম খোকনের ফেসবুক পোস্টের বিস্তারিত-

ইহা একটি দুর্বল প্রযোজনা.........
কিছুদিন আগেই খবর পেয়েছিলাম ইহুদি মেন্দি সাফাদী নিউ ইয়র্কে আছে, সেখানে বিএনপি - জামাত পন্থী কিছু সাংবাদিক এবং নেতাদের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন।

কাল একটি ভিডিওতে সাক্ষাত্কার বললেন যে তিনি অনেক আগেই সজীব ওয়াজেদ জয় এর সাথে সাক্ষাত করেছেন। সাক্ষাতকারে এমনভাবে বলেছেন যে, এই নামের একজন লোকের সঙ্গে উনি দেখা করেছেন কিন্তু তিনি সজীব ওয়াজেদ জয়ের পরিচয় জানতেন না।

এখন প্রশ্ন হলো, ব্যাটা রাম ছাগল তুই ওনার পরিচয় জানতি না তাইলে দেখা করতে গেলি ক্যান?

সজীব ওয়াজেদ জয়ের নাম শুনে সঞ্চালক মনে হয় আকাশ থেকে ধপাস করে মাটিতে পড়লেন। তিনি অবাক হয়ে প্রতিবাদ করার মত করে বললেন, তুমি তাকে ছবি দেখলে চিনতে পারবে, মেন্দি হ্যাঁ সূচক মন্তব্য করার পরই পিছনের ব্যাক স্ক্রিনে সজীব ওয়াজেদ জয়ের ছবি চলে আসলো এবং মেন্দি ছবির দিকে না তাকিয়েই বললেন হ্যাঁ হ্যাঁ উনিই।

ভাই সকল চিত্রনাট্য খুবই দুর্বল।

আগে থেকেই এই ছবি সেট করা না থাকলে ৫/৬ সেকেন্ডের মধ্যেই আপনারা ছবি কই পাইলেন যে স্ক্রিনে চলে আসলো? প্রডাকশন খুবই দুর্বল মহাশয়।

কিন্তু কাচা হাতের প্রডাকশনটি করলো কে?

তিনি আর কেউ নন তারেক রহমান এর বন্ধু, ফ্লোরিডা বিএনপি নেতা জাহিদ সর্দার সাদী। যিনি কিনা যুদ্ধাপরাধীদের পক্ষে কংগ্রেসম্যানদের সাক্ষর জাল করে ধরা খেয়েছিলেন।

আর রেকর্ডিং হয়েছে নিউইয়র্কে জামাতের মালিকানাধীন একটি টিভি চ্যানেলের স্টুডিওতে।

"আর ঐটা থেকে নিয়ে জাতিকে সংবাদ হিসাবে উপহার দিয়েছে বিবিসি বাংলা সার্ভিস।


এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের লিকুদ পার্টি নেতা মেন্দি এন সাফাদির কোন বৈঠক হয় নি বলে জানিয়েছেন জয়। সাফাদির বৈঠকের দাবির প্রেক্ষিতে সজীব ওয়াজেদ জয় ফেসবুকে দেওয়া এক পোস্টে সাফাদির প্রতি প্রশ্ন রেখে বলেন, সাফাদি বলুক কোথায় বৈঠক হয়েছে।

জয় একই সঙ্গে সাফাদির প্রতি প্রশ্ন রেখে বলেন, ওয়াশিংটনের ঠিক কোথায় সে আমার সাক্ষাত পেয়েছে? কোন অনুষ্ঠানে? অন্য কার অফিসে?

উল্লেখ্য, ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির বরাত দিয়ে বিবিসি বাংলা শুক্রবার (২৭ মে) এক প্রতিবেদনে জানিয়েছে, রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযুক্ত বিএনপি নেতা আসলাম চৌধুরীর সাথে দিল্লিতে তার দেখা হওয়ার আগেই যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে সজীব ওয়াজেদের দপ্তরে দুজনের কথাবার্তা হয়।

বিবিসি বাংলার ওই প্রতিবেদনে বলা হয়, এই বৈঠকের পটভূমি ব্যাখ্যা করে মেন্দি এন. সাফাদি জানান, ৪/৫ মাস আগে তিনি যখন শেষবার ওয়াশিংটন ডিসিতে যান, সে সময় একজন আমেরিকান বন্ধু দু`জনের মধ্যে এই বৈঠকটির আয়োজন করেন।

এদিকে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিবিসি বাংলায় প্রকাশিত খবরের প্রতিবাদ জানাবে আওয়ামী লীগ।

তিনি বলেন, ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের বৈঠকের খবর সাজানো নাটক বিষয়ে সংবাদ প্রচারের জন্য বিবিসি বাংলাকে প্রতিবাদপত্র পাঠাবে আওয়ামী লীগ।

হানিফ শনিবার (২৮ মে) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.