Sylhet Today 24 PRINT

‘এই ছবিতে গভীর হতাশা দেখি, আবার আশাবাদও দেখতে পাই’

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ০৬ জুন, ২০১৬

শোকে বিমুঢ় চট্টগ্রামের এসপি বাবুল আক্তার  প্রিয়তমা স্ত্রীর জানাজায় দাঁড়াতেই পারছিলেন না। দুই সহকর্মী তাঁর দুই বাহু জড়িয়ে ধরে নিয়ে জানাজায় দাঁড়ান।  

রোববার (৫ জুন) সকালে চট্টগ্রামে প্রকাশ্যে গুলি করে বাবুলের স্ত্রী মহমুদা আক্তার মিতুকে হত্যার মুহূর্তের নৃশংসতায় যার জীবন এখন শোকস্তব্ধ।

মিতুর জানাজার এই ছবি ফেসবুকে পোষ্ট করে চলচ্চিত্র কর্মী বেলায়েত হোসেন মামুন লিখেছেন, "এই আবেগঘন ছবি দেখে আমি একই সাথে হতাশা আর আশাবাদ দেখতে পাই।

তিনি লিখেন, "আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সকল বাহিনীকে বুঝতে হবে লড়াইটা শুভ আর অশুভের। "

মামুন লিখেছেন:

এই ছবিটার মধ্যে আমি গভীর হতাশা দেখি... একইভাবে এই ছবিটার মধ্যে আমি গভীর আশাবাদের উৎসও দেখি... যেভাবে কান্নায় অসহায়ের মত বাবুল আক্তার দাঁড়িয়ে আছেন তা মনটাকে কষ্টে ভরে দেয়, অন্যদিকে যেভাবে বাবুল আক্তারের সহকর্মী দুইজন তাকে ধরে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে বাবুল আক্তারের কান্নাকে, কষ্টকে ভাগ করে নিয়েছেন তা সত্যি লড়াইয়ের অঙ্গীকারের ঘোষণা করে! এই দৃশ্য তাই আমাকে আশাবাদী করে তোলে...

যদি সরকারের সত্যিকারের রাজনৈতিক জনকল্যাণমুখী ইচ্ছে থাকে তাহলে এভাবেই আমাদের ঘুরে দাঁড়ানো উচিত। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সকল বাহিনীকে বুঝতে হবে লড়াইটা শুভ আর অশুভের। এখানে কোনো দুর্বলতার সুযোগ নেই। আজ পরিবারের সদস্যরাও টার্গেট! তবে কে কোথায় আর নিরাপদ রইলো?

আমরা বিস্মৃতিপ্রবণ জাতি, কাল অথবা পরশু সৎ সাহসী প্রজাতন্ত্রের কর্মচারী বাবুল আক্তারের এই ভয়ানক কষ্টের কথাও ভুলে যাব। যেমন ভুলে গেছি কত কত নাম। শুধু কখনও সেই নামগুলো, মানুষগুলোকে ভুলবে না সেইসব পরিবারের সদস্যরা। তাঁরা এই কষ্ট নিয়েই জীবনের প্রতিটি দিন যাপন করবে। কী নিদারুণ বেদনা!

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.