Sylhet Today 24 PRINT

মালয়েশিয়ার স্টুডেন্ট ভিসার যাত্রীদের কাছে রিটার্ন টিকেট চাওয়া যাবে না

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ১৫ জুন, ২০১৬

স্টুডেন্ট ভিসায় বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়া যাচ্ছেন তাদের কাছ থেকে রিটার্ন টিকেট চাওয়া যাবে না। রিটার্ন টিকেট চাওয়া নিয়মবহিভূর্ত।

ম্যজিস্ট্রেটস, অল এয়াপোর্ট অব বাংলাদেশ নামক একটি ফেসবুক পেজ থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

এই ফেসবুক পেজে লেখা হয়-

মালেশিয়ার স্টুডেন্ট ভিসায় নিয়মবহির্ভূতভাবে রিটার্ণ টিকেট চাওয়া যাবে না কিংবা ইস্যু করা যাবে না।

পৃথিবীর কোথাও স্টুডেন্ট ভিসায় রিটার্ণ টিকেট লাগে না। আমাদের শিক্ষার্থীদের জন্য লাগবে কেন? এতদিন অনেক অনিয়মই ছিল। আস্তে আস্তে আমাদের চোখ-কান খুলছে, আমরা বুঝতে শিখেছি... হোয়ার ইজ হোয়াট!!

বিষয়টি নিয়ে ইতোমধ্যে সংশ্লিষ্ট এয়ারলাইন্সগুলোর সাথে আলাপান্তে গ্রহণযোগ্য সিদ্ধান্ত নেয়া হয়েছে । স্টুডেন্ট ভিসায় বোর্ডিংপাস ইস্যুর সময় যাত্রির সাথে কেবল ভিসা, অফার লেটার, ভিসা এপ্রোভাল লেটার, শিক্ষাগতযোগ্যতার সনদসমূহ এবং ন্যূনতম ২৫০ মার্কিন ডলার সমতুল্য পরিমাণ এন্ডোর্স করা ক্যাশ আছে কিনা দেখা যেতে পারে।

কোনভাবেই নিয়ম বহির্ভূতভাবে রিটার্ণ টিকেট চাওয়া যাবে না। এ বিষয়ে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে ইতিমধ্যে সার্কুলার দিয়ে এয়ারলাইন্সটির সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেয়া হয়েছে। অবশিষ্ট এয়ারলাইন্সগুলোকে হ্যান্ডলিং স্টাফদের ব্রীফ করার জন্য অনুরোধ করেছি। এরপরেও বে-আইনীভাবে কোন এয়ারলাইন্স রিটার্ণ টিকেট চাইলে যথাযথ আইন প্রয়োগ করা হবে।

অন্যদিকে, কোন ট্রাভেল এজেন্সি স্টুডেন্ট ভিসায় অযথা রিটার্ণ টিকেট ইস্যু করলে এজেন্সির লাইসেন্স বাতিলের জন্য যথাযথ কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.