Sylhet Today 24 PRINT

‘বাঁচাও সুন্দরবন’, প্রচারণায় হিরো আলম

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ০৬ আগস্ট, ২০১৬

ফেসবুকের মাধ্যমে আলোচনায় আসা মডেল হিরো আলম এবার সুন্দরবন বাঁচাও শীর্ষক প্রচারণায় নেমেছেন।

রামপাল তাপবিদ্যুতকেন্দ্র নির্মাণকে ঘিরে চলমান আলোচনা-সমালোচনা-বিরোধিতার সময়ে হিরো আলম নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক ছবি আপলোড করেন। "বাঁচাও জীবন, বাঁচাও সুন্দরবন" শীর্ষক এ ছবিটি ফেসবুকে ব্যাপক ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

ফেসবুকে আপলোড করা সে ছবিতে কয়েক হাজার ফলোয়ার লাইক দেওয়ার পাশাপাশি কয়েকশ বার শেয়ার করেছেন।

হিরো আলমের এ ছবিতে অনেক ফলোয়ার কমেন্ট করেছেন। কমেন্টে মানিক সূত্রধর লিখেন, 'য‌দি থা‌কে সুন্দর মন ত‌বে রক্ষা কর সুন্দরবন। ধন্যবাদ রিয়াল হি‌রো।'

আবু জাকারিয়া লিখেন,  "বিদ্যুৎ আর বনাঞ্চল দুটোই আমাদের প্রয়োজন। বিদ্যুৎ ছাড়া যেমন আধুনিক পৃথিবী সম্ভব নয়; তেমনি বনাঞ্চল ছাড়া প্রাণীজগৎ সম্ভব নয়। রামপালে কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের ফলে ক্ষতির চেয়ে উপকার বেশি হবে নাকি উপকারের চেয়ে ক্ষতি বেশি হবে- সে সম্পর্কে আমি মোটেই ভাল জানিনা। জানতে হলে ব্যক্তিগতভাবে ভাবতে হবে। তারপরে এই বিদ্যুৎ কেন্দ্রের বিপক্ষে 'না' বা 'হ্যাঁ' বলতে পারব। যেহেতু এখানে আমার জ্ঞান শূন্য আর ভাবার মত যথেষ্ট মেধাও যেহেতু নেই, তাই এই বিদ্যুৎ প্রকল্পের পক্ষে বা বিপক্ষে কোন মতামত আমি দিতে পারছিনা। তবে, সরকারের প্রতি অনুরোধ, ভাল মন্দ ভালভাবে যাচাই বাচাই করে এই প্রকল্পের বাস্তবায়ন করুন। সেই সাথে শুভ কামনা আমার দেশ ও মাটির জন্য। আমরা যেমন আধুনিক পৃথিবী থেকে বিচ্ছিন্ন থাকতে চাইনা, তেমনি বাংলাদেশের ঐতিহ্যকেও হারাতে চাইনা।"

হিরো আলমের সুন্দরবন বাঁচাও দাবির ছবি আলাদাভাবে শেয়ার করে মোহাম্মদ গোলাম সরওয়ার লিখেছেন, হিরো আলম কে নিয়ে আমি কিছুই লিখিনি কখনই। হিরো আলম কে আমি নায়ক বলিনি, কিম্বা তাঁকে আমি অবজ্ঞা ও করিনি। আমার হাই স্কুল পর্যন্ত গ্রামে কাটিয়েছি, আমি জানি - গ্রামে, মফঃস্বলে অনেক মানুষ আছেন যারা এই রকমের নানান ধরনের প্যাশনের পেছনে নিজের জীবনের একটা উল্লেখযোগ্য অংশ সময় ব্যয় করেন। হিরো আলম সেই রকমেরই একজন।

"কিন্তু আজ দেখলাম হিরো আলম সুন্দরবন রক্ষার দাবী জানাচ্ছেন। আমার নাগরিক মন নিজের কাছেই প্রথম প্রশ্নটা করেছিলো - ফটোশপ নয়তো?"

তিনি আরও লিখেন, আহা, যদি এই ছবিটা ফটোশপ না হয়ে থাকে, তাহলে হিরো আলম আমাদের সবার গালে কি বিরাট একটা চড় মেরে দিলো ভাবতে পারেন? হ্যাটস অফ বলতেও লজ্জিত বোধ করছি !

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.