Sylhet Today 24 PRINT

খাদিজাকে নিয়ে আর কত অপপ্রচার, প্রশ্ন ভাইয়ের

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ০১ নভেম্বর, ২০১৬

কয়েকদিন ধরে দু'জন তরুণ-তরুণীর একটি ছবি ঘুরে বেড়াচ্ছে ফেসবুকে অনেকের টাইমলাইনে। এই ছবিটি আহত কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিস ও তাঁর উপর হামলাকারী বদরুল আলমের বলে দাবি করছেন অনেকে। খাদিজা-বদরুলের মধ্যে ঘনিষ্টতার ‌'প্রমাণ' হিসেবেও এই ছবিকে হাজির করছেন কেউ কেউ।

তবে একে অপপ্রচার হিসেবে দাবি করে এতে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন খাদিজার বড় ভাই শারমান হক শাহিন। যারা এই ছবিটি ফেসবুকে ছড়াচ্ছেন তাদের প্রতিও ক্ষোভ প্রকাশ করেছেন শাহিন।

চীনে চিকিৎসাবিজ্ঞানে অধ্যয়রনরত শাহিন বোনোর উপর হামলার পর দেশে এসেছিলেন। সম্প্রীতি আবার চীনে ফিরে গেছেন। সেখান থেকেই মঙ্গলবার ফেসবুকে শাহিন লিখেন-
 

ভাই আর কত? এবার থাম। যে মানুষটা এক মাস ধরে নিজের জীবনের সাথে যুদ্ধ করে কোনভাবে বেঁচে থাকার ক্ষীণ আশা দেখাচ্ছে তাকে নিয়ে আর কত অপপ্রচার? অগণিত মানুষের দোয়ায় আল্লাহ যাকে দ্বিতীয় জীবন দান করে এখনও বাঁচিয়ে রেখেছেন, এসব ভাইরাল হওয়া ছবিতে তার কিছুই যায় আসে না। তার চেয়ে ভাই ওই কু...কে নিয়ে কিছু লিখ, যাতে আরেকজন এরকম জঘন্য কাজ থেকে বিরত থাকে। আবেগ সবারই থাকে, আবেগের কথা বইলা একটা ঠান্ডা মাথার খুনির আবেগের কাছে নিজের মনুষ্যত্ব নষ্ট কর না, কাল নিজের বোনের সাথে এটা ঘটলে...।

আর কিছু অনলাইন পত্রিকা আর পেজের কথা কি বলব, কয়টা লাইক এর জন্য পারলে নিজের বোনকে বিক্রি করে দিবে। এসব ছবি নিয়ে অপপ্রচার বন্ধ করে পারলে ঔ কুলাঙারের বিচারের দাবিতে লেখালেখি করেন। সবাই খাদিজার দ্রুত সুস্থতার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকেলে সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে শাবি ছাত্রলীগ নেতা বদরুল আলমের চাপাতির কোপে মারাত্মকভাবে আহত হন সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস। এরপর থেকে প্রায় এক মাস ধরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খাদিজা। আর কারাগারে থাকা বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.