Sylhet Today 24 PRINT

‘ক্ষমা করে দিবেন সিরাজ ভাই’

সোশ্যালমিডিয়া ডেস্ক  |  ০২ জুন, ২০১৮

গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী। প্রয়াত হয়েছেন গত বৃহস্পতিবার। গোলাপগঞ্জবাসীসহ অনেক শুভাকাঙ্ক্ষী, সহকর্মীদের মধ্যে নেমে আসে শোকের ছায়া।

শনিবার (২ জুন) ফেসবুকের এক পোস্ট সিরাজুল জব্বার চৌধুরীকে নিয়ে স্মৃতিরোমন্থন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব।

তার এই পোস্টটা পাঠকদের জন্য তুলে ধরা হলো:

ক্ষমা করে দিবেন সিরাজ ভাই। লিখার ভাষা আমার নাই। পরপারে আপনি ভাল থাকবেন বিশ্বাস করি। আল্লাহর কাছে সেই প্রার্থনাকরি।

লিখতে পারতেছিনা, আবেগপ্রবণ হওয়াটাই স্বাভাবিক। প্রতিদিন সকাল বিকাল দুপুর রাত প্রায়ই কথা হতো মানুষকে কিভাবে সহযোগিতা করা, উন্নয়নের কথা, প্রগতিশীল রাজনীতিকে কিভাবে সমৃদ্ধ করা যায়, রসিকতা করা ইত্যাদি ইত্যাদি।

অন্যতম গুন ছিল সভা-সমিতিকে প্রাণবন্ত করে তোলা। রাজনীতিতে অনেক মান অভিমান থাকার পরেও স্নেহ মমতা ছিল তার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে হিসাবে সবাইকে আপন করে নিতেন।

অনেক স্মৃতি আজ মনে পড়ে। আমাকে এত আপন মনে করে নিতেন এবং স্নেহ করতেন বুঝতাম না। তবে তার কর্মকাণ্ডে তা প্রমাণ হয়ে যেত। আমাকে অনেক স্বপ্নের কথা ও বলতেন। অসুস্থ মনে হতো না কখনো। তবে শরীর একটু খারাপ হলে ফোন করতেন। চিকিৎসার জন্য ভারত গেছেন আমাকে ফোন করেছেন, আমিও প্রায় সময় ফোন করেছি। এনজিওগ্রাম করার পূর্বেও বলেছেন ঢাকায় গিয়ে তোমাকে ফোন করব।

অপারেশনের দুদিন আগে বাড়িতে গিয়ে দেখে আসছি। বলেছেন আমি ভাল আছি, চিন্তা করনা, স্মৃতিগুলো বারবার মনে পড়ছে এবং কষ্ট পাচ্ছি।

সামাজিক সংকট ও রাজনৈতিক সংকট মোকাবেলায় সকলকে সন্তুষ্ট করে সর্বদাই ইতিবাচক ভূমিকা রাখতেন। বড় অসময়ে চলে গেলেন সিরাজ ভাই। শেষ সময়ে কেন যে এত আপন হতে গেলাম ভেবে পাচ্ছি না।

আজ গোলাপগঞ্জে শোকের ছায়া। গোলাপগঞ্জবাসী একজন যোগ্য বিবেচক, নিরপেক্ষ বিচারক, মানুষের ভালবাসা ও আস্থার ব্যতিক্রম এক ঠিকানা সর্বোপরি অনেক গুনের অধিকারী পরিপূর্ণ উন্নত মনের একজন প্রিয় মানুষকে হারালো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.