Sylhet Today 24 PRINT

ফেসবুক ব্যবহার বন্ধ করে দিতে হবে: মোস্তাফা জব্বার

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ০৩ আগস্ট, ২০১৮

সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে নানা প্ল্যাকার্ডের স্লোগানকে কেন্দ্র করে পক্ষে বিপক্ষে নানা মতামত ঘুরপাক খাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসবের মধ্যেই এসব প্ল্যাকার্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করে ‘ফেসবুক ব্যবহার বন্ধ করে দিতে হবে’ বলে ফেসবুকেই এক স্ট্যাটাসে লিখেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

শুক্রবার (৩ আগস্ট) রাত ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন তিনি।

স্ট্যাটাসে প্রশ্ন ছুঁড়ে দিয়ে মোস্তাফা জব্বার বলেন, ‘‘ফেসবুকে ছোট ছোট নারী শিশুদের হাতে কিসব পোস্টার দেখছি? এই কন্যা শিশুরা কাদের নোংরামির শিকার হচ্ছে?’’

মন্ত্রী আরও বলেন, ‘‘ওরা কি জানে কি হাতে নিয়ে ওরা দাঁড়াচ্ছে-ছবি তুলছে? ওদের পিতা মাতা জানে? কারা এসব প্রচার করছে? আবার এর সাথে আছে সেইসব পোস্টারের প্রশংসা।’’

এইসব ঘটনার প্রেক্ষিতে নিজে লজ্জিত এবং দুঃখিত উল্লেখ করে ‘ফেসবুক ব্যবহার বন্ধ করে দিতে হবে’ বলে মন্তব্য করেন মোস্তাফা জব্বার।

প্রসঙ্গত, প্রসঙ্গত, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এরপর পরই রাজধানী সহ সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

গাড়ির লাইসেন্স পরীক্ষা করাসহ নানা প্ল্যাকার্ড এবং সুশৃঙ্খল যানবাহন যাতায়াতের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসাও পাচ্ছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.