Sylhet Today 24 PRINT

রুমিনকে ভুল স্বীকারের আহ্বান আসিফ নজরুলের

সিলেটটুডে ডেস্ক |  ২৭ আগস্ট, ২০১৯

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্লট চেয়ে আবেদন করেছেন। তার এই প্লটের আবেদনের আলোচনা-সমালোচনা চলছে ফেসবুক জুড়ে। এই আলোচনায় যুক্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল ইসলাম। বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিনের উদ্দেশে তিনি বলেছেন, আপনি আপনার ভুল স্বীকার করে নিন। আপনি সাধারণ নাগরিক বা আইনজীবী হিসেবে জমির জন্য আবেদন করলে দোষ ছিল না। আপনাদেরই ভাষায় অবৈধ সংসদের এমপি হিসেবে আপনি এ আবেদন করতে পারেন না।

ব্যারিস্টার রুমিনের প্লটের আবেদনে সংবাদ নিয়ে যখন রাজনৈতিক মহলে তোলপাড় তখন নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে প্রতিক্রিয়া দেন আসিফ নজরুল। সোমবার আসিফ নজরুলের ফেসবুক পেইজে দেয়া স্ট্যাটাসটি হুবহু পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো-

‘রুমিন দশকাঠা জমি চেয়ে কাজটা ভালো করেননি। তবে তার সমালোচনা করার আগে অন্তত একশত বার ভোট চোর, ব্যাংক চোর, প্রকল্প চোর, শেয়ার চোর আর ঘুষখোরদের নাম ধরে ধরে সমালোচনা করতে হবে আপনাকে।

পারবেন? না পারলে রুমিনের সমালোচনা করার কোনো অধিকার আপনার নেই। কারণ রুমিন তাদের তুলনায় কোন অপরাধই করেননি। তিনি শুধু ভুল করেছেন, নৈতিকতার দিক দিয়ে অশুদ্ধ কাজ করেছেন।

রুমিনকে সমালোচনা করার অধিকার আছে কেবল দুধরনের মানুষের। ১. যারা নিশঙ্ক চিত্তে সবার সব ধরনের অপকর্মের সমালোচনা করেন, ২. বিএনপির সেসব ত্যাগী কর্মী যারা বিশ্বাস করেছিলেন যে, রুমিন সংসদে গেছেন শুধুমাত্র সরকারের অপকর্ম তুলে ধরতে আর খালেদা জিয়ার মুক্তির দাবি তুলতে।

আর রুমিন, আপনি আপনার ভুল স্বীকার করে নিন। আপনি সাধারণ নাগরিক বা আইনজীবী হিসেবে জমির জন্য আবেদন করলে দোষ ছিল না। আপনাদেরই ভাষায় অবৈধ সংসদের এমপি হিসেবে আপনি এ আবেদন করতে পারেন না।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.