Sylhet Today 24 PRINT

নুর হোসেনের এই অবমাননা আজ থেকে শুরু হয়নি

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ১২ নভেম্বর, ২০১৯

এরশাদবিরোধী আন্দোলনে শহীদ নুর হোসেন নিয়ে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করেছেন এরশাদের জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা এমপি। নুর হোসেন দিবসে জাতীয় পার্টির একটি আলোচনা সভায় নুর হোসেন ‌'মাদকাসক্ত ছিলেন' বলে মন্তব্য করেন রাঙ্গা।

রাঙ্গার এমন মন্তব্যের পর দেশজুড়েই চলছে সমালোচনা। রাঙ্গার শাস্তিরও দাবি ওঠেছে। তবে লেখক রানা মেহের মনে করেন, নুর হোসেনকে অপমান এই প্রথম নয়, বরং তা শুরু হয়েছে আরও আগে থেকেই।

মঙ্গলবার ফেসবুকে রানা মেহের লেখেন-

নুর হোসেন নেশাসক্ত কিংবা মানসিক ভারসাম্যহীন হয়ে থাকলেও তার আবেদন বিন্দুমাত্র কমেনা, কণামাত্র ক্ষুদ্র হয়না তার অবদান। তিনি বিপ্লবী ছিলেন। নেশা থেকে দুরে থাকা বিপুল মানসিক স্বাস্থ্যসম্পন্ন কবি, সঙ্গীতজ্ঞ তালেবরেরা যখন এরশাদের স্তুতিতে বিভোর, তখন এই সাধারণ মানুষগুলোর বুক আর পিঠের ওপর দিয়েই এসেছিল স্বৈরাচারমুক্ত বাংলাদেশ।

নুর হোসেনের এই অবমাননা আজ থেকে শুরু হয়নি। এরশাদের মতো একটা খুনী, ধর্ষক লুটেরাকে যখন আমরা ভাড় বানানো শুরু করেছি। নুর হোসেনকে দ্বিতীয় তৃতীয় অগুনতি বার হত্যা করা হয়েছে যখন শেখ হাসিনা এরশাদকে তার বিশেষ দূত হিসেবে সম্মানিত করেছেন। তার অপমানের বইয়ে অধ্যায়ের পর অধ্যায় যুক্ত হয়েছে যখন আওয়ামী লীগ ক্ষমতা দৃঢ করেছে জাতীয় পার্টির সাহায্যে।

নুর হোসেনের নামে এই মিথ্যাচার তাই যতটা না তার তার লক্ষগুণ বেশি আমার। জাতীয় পার্টি নামের আস্তাকুড়ের আবর্জনা যখন নুর হোসেনকে গালি দেয়, সেই গালি আসলে আমার প্রাপ্য। রাঙাকে যারা পেটাতে চান, তাদের মার আসলে আমার আর আমাদের খাওয়া উচিত।

আমরা ইয়াবাখোর। আমরা মানসিক ভারসাম্যহীন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.