Sylhet Today 24 PRINT

ভাষাসংগ্রামী সম্মাননা স্মারকগ্রন্থ ‘শব্দগান রক্তমিতা’

নিজস্ব প্রতিবেদক |  ১৬ ফেব্রুয়ারী, ২০২০

সেতারের সুরের মূর্ছনায় সিলেটের ভাষাসংগ্রামীদের সম্মাননা অনুষ্ঠান শুরুর পর সম্মাননা স্মারকগ্রন্থ ‘শব্দগান রক্তমিতা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

মোড়ক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন, জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী এবং সাবেক সচিব ও রাষ্ট্রদূত, কবি মোফাজ্জল করিম, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট ‍সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক কবির য়াহমদ, সম্পাদক আব্দুল আলিম শাহ।   

ভাষা আন্দোলনে অবদানের জন্য সিলেটের ভাষাসংগ্রামীদের সম্মাননা প্রদানের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন ও সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম। ধারাবাহিক এ আয়োজনে প্রথম দফায় আজ রোববার ৭ ভাষাসৈনিককে সম্মাননা জানানো হচ্ছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে পাঁচটায় নগরীর দরগা গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকের গ্র্যান্ড সেলিব্রেটি হলে (লেভেল ৮) এ সম্মাননা জানানো হয়।  সিলেট সিটি করপোরেশন ও সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম এই সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে। ধারাবাহিক এ আয়োজনে প্রথম দফায় আজ রোববার ৭ ভাষাসৈনিককে সম্মাননা জানানো হবে।

প্রথম পর্বে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ (মরণোত্তর), সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান (মরণোত্তর), শিক্ষাবিদ ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরী (মরণোত্তর), অ্যাডভোকেট মনির উদ্দিন আহমদ (মরণোত্তর), কমরেড আসদ্দর আলী (মরণোত্তর) ও ডা. মো. হারিছ উদ্দিন (মরণোত্তর)-কে সম্মাননা প্রদান করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.