Advertise

নিজস্ব প্রতিবেদক

২১ মে, ২০২০ ১৭:৩১

সাংসদের বিরুদ্ধে লিখে ‘আমার হবিগঞ্জ’-এর সম্পাদক সুশান্ত গ্রেপ্তার

হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আমার হবিগঞ্জের প্রকাশক ও সম্পাদক প্রকৌশলী সুশান্ত দাসগুপ্তকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় এক সাংসদের বিরুদ্ধে তার সম্পাদিত পত্রিকায় প্রতিবেদন প্রকাশের কারণে দায়ের এক মামলা বৃহস্পতিবার (২১ মে) সকালে তাকে গ্রেপ্তার করা হয়।

হবিগঞ্জের এএসপি (সদর সার্কেল) রবিউল ইসলাম গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলায় সুশান্ত দাসগুপ্তকে বৃহস্পতিবার সকালে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারেও প্রেরণ করা হয়েছে।

বিজ্ঞাপন



সুশান্তের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেছেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জহির। দেশের বিভিন্ন স্থানের সাংবাদিকরা যখন ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি তুলছেন তখন হবিগঞ্জ প্রেসক্লাবের পক্ষে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন জহির।

এ ব্যাপারে সায়েদুজ্জামান জহির বলেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবু জহির হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য। তার বিরুদ্ধে সুশান্ত দাসগুপ্ত নিজের সম্পাদিত দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় ধারাবাহিকভাবে মিথ্যা সংবাদ প্রচার করে আসছেন এবং ফেসবুকেও এসব অপপ্রচার চালাচ্ছেন। এতে সংগঠনের সদস্যের মানহানি হওয়ায় প্রেসক্লাবের পক্ষ থেকে মামলা করেছি।

সাংসদ জহিরের বিরুদ্ধে কী অপপ্রচার চালানো হয়েছে জানতে চাইলে কোনো জবাব দিতে চাননি মামলার বাদী স্থানীয় প্রেসক্লাবের এই সাধারণ সম্পাদক।

সুশান্ত দাসগুপ্ত পত্রিকা সম্পাদনার পাশপাশি 'আমার এমপি' নামে নামে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোক্তা ও আমার ব্লগ নামে একটি বাংলা ব্লগ পরিচালনার সাথে যুক্ত রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত