COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

61

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

26

Total
Recovered

1,081,287

Worldwide
Cases

58,136

Deaths
Worldwide

227,734

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৫ মার্চ, ২০২০ ১১:৫৪

নিউ ইয়র্কে কমিউনিটি পার্টনারদের সাথে পুলিশের মতবিনিময়

নিউ ইয়র্ক সিটির ব্রঙ্কসে পুলিশ কমিউনিটি পার্টনারদের সাথে এক মতবিনিময় সভায় কমিউনিটির নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের পেট্রোল চিফ ফাস্টো বি পিসারডো।

মতবিনিময় সভা থেকে নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পেট্রোল সার্ভিস ব্যুরো চিফ ফাস্টো বি পিসারডো বর্ণবৈষম্য হামলা, ছিনতাই, যেকোনো অপরাধমূলক কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃঢ় অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করে কোনো অপরাধ ঘটার সঙ্গে সঙ্গেই ৯১১ এ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানানোরও পরামর্শ দেন।

১২ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ব্রঙ্কসের একটি সেন্টার হলে এ গুরুত্বপূর্ণ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমিউনিটি পার্টনার, স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন, কমিউনিটি পার্টনার, কমিউনিটি অ্যাফেয়ার্স অফিসারসহ পুলিশ পেট্রোল ব্যুরোর কর্মকর্তারা এ মতবিনিময় সভায় অংশ নেন।

মতবিনিময় সভায় কমিউনিটি পার্টনারবৃন্দ নিজ নিজ এলাকার বিভিন্ন ঘটনা তুলে ধরে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে পুলিশি টহল বাড়ানো, পুলিশের ছদ্মবেশী নজরদারি জোরদার করা, ভিজিল্যান্স টিম গঠনসহ বিভিন্ন দাবি-দাওয়ার কথা বলেন।

সভায় বর্ণবৈষম্য হামলাসহ ছিনতাই, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানানো হয়।

সভায় কমিউনিটি পার্টনার আলহাজ্ব গিয়াস উদ্দিন বলেন, ব্রঙ্কসে বাঙালিদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশি কমিউনিটির সেবা-নিরাপত্তায় প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে পুলিশ ডিপার্টমেন্ট।

তিনি এ সময় ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় এক বাংলাদেশির মোবাইল ছিনতাইর ঘটনাসহ আরো বেশ কটি ঘটনার বিবরণ তুলে ধরে বাংলাদেশি কমিউনিটির নিরাপত্তা বিধানে পুলিশকে আরও দায়িত্বশীল ভূমিকা পালনে তার পরামর্শ তুলে ধরেন।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, মোবাইল ছিনতাইর ওই ঘটনাটি পুলিশকে জানান হলেও পুলিশ যথাযথ ব্যবস্থা নেয়নি। এজন্য তিনি পেট্রোল চিফের হস্তক্ষেপ কামনা করেন।

সভায় নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পেট্রোল চিফ ফাস্টো বি পিসারডো সিটি তথা কমিউনিটির কল্যাণে পুলিশ ডিপার্টমেন্টের গৃহীত বিভিন্ন কর্মকাণ্ডের তথ্য তুলে ধরে বলেন, পুলিশ ডিপার্টমেন্ট ব্রঙ্কসে জন নিরাপত্তাবিধানেও বিশেষভাবে তৎপর রয়েছে। দায়িত্ব পালনে পুলিশের কোনো প্রকার শৈথিল্যের সুযোগ নেই।
পুলিশের দায়িত্ব পালন বিষয়ে তিনি বলেন, প্রত্যেক পুলিশের বডি ক্যামেরায় সব কিছু মনিটরিংয়ের ব্যবস্থা বিদ্যমান রয়েছে। জন নিরাপত্তাবিধানে পুলিশের কোন প্রকার শৈথিল্য প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি বলেন, যেকোনো ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গে ৯১১ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানালেই পুলিশ তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নিতে সক্ষম হবে।

তিনি জনসাধারণের নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিয়ে নির্ভয়ে পুলিশের সাথে একযোগে কাজ করার জন্য কমিউনিটি পার্টনার ও নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

পুলিশ কমিউনিটি পার্টনারদের ধন্যবাদ জানিয়ে জননিরাপত্তা, মানবাধিকার সুরক্ষাও হেইট ক্রাইম রোধকল্পে পুলিশের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করা হয় সভা থেকে।

আপনার মন্তব্য

আলোচিত