COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,504,869

Cases

87,978

Deaths

319,286

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০২০ ২০:৩২

নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনে মুজিববর্ষ উদযাপন

নয়াদিল্লিস্থ বাংলাদেশ মিশনের চ্যান্সরি ভবনে রক্ষিত জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উৎসব উদযাপিত হয়েছে। জাতির পিতার সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে এসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কমিশনের এক বিবৃতিতে বলা হয়েছে, হাইকমিশনার মোহাম্মদ ইমরান দূতাবাসের সহকর্মীদের সাথে নিয়ে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচির শুরু করেন। খবর বাসসের।

এরআগে হাইকমিশনার স্থানীয় সময় সকাল আটটায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জাতির পিতার জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়।

পতাকা উত্তোলনের পর দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বাণী পাঠ করে শোনানো হয়। বাণীগুলো পাঠ করেন উপ-হাইকমিশনার এটিএম রকেবুল হক, ফরিদ হোসেন (প্রেস মিনিস্টার), ইকোনমিকস কাউন্সিলর রাশেদুল আমিন ও কাউন্সিলর শফিকুল আলম।

হাই কমিশনার বলেন, ‘আমাদের শিশুরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের সম্পর্কে আরও জানতে পারবে। এর ফলে তারা দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারবে।’

মিশনের কর্মকর্তা-কর্মচারীদের সন্তানরা বঙ্গবন্ধু বাংলাদেশের ওপর চিত্রাঙ্কন, রচনা লেখা ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন এবং সঠিকভাবে জাতীয় পতাকা অঙ্কন করে। হাইকমিশন বঙ্গবন্ধুর স্মরণে আগামী ২৬ মার্চ জাতীয় ও স্বাধীনতা দিবসে একটি বই প্রকাশ করবে।

আপনার মন্তব্য

আলোচিত