আন্তর্জাতিক ডেস্ক

১৭ মে, ২০২০ ১৪:২৯

নিউ ইয়র্কে বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশ অফিসার গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে স্ত্রীর মাথায় বন্দুক ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সজল রায় (৩০) নামের নিউ ইয়র্ক পুলিশের (এনওয়াইপিডি) এক অফিসারকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত সজল প্রবাসী বাংলাদেশি।

পুলিশ জানায়, গত ১ মার্চ স্ত্রীর মাথায় বন্দুক ঠেকিয়ে হত্যার হুমকি দেন এনওয়াইপিডি অফিসার সজল। ১৪ মে সজলের স্ত্রী বিষয়টি পুলিশকে জানান।

বিজ্ঞাপন

পরে ১৫ মে মধ্যরাতে নগরীর কুইন্স ভিলেজের বাসা থেকে সজল রায়কে গ্রেপ্তার করা হয়।

সজল রায় ২০১৬ সাল থেকে ১০৫ প্রিসিঙ্কটে কর্মরত ছিলেন। সম্প্রতি তাকে ব্রুকলিনে ট্রানজিট কমান্ডে দায়িত্ব দেওয়া হয়। সজল রায়ের বিরুদ্ধে ভয়ভীতি দেখানোর অভিযোগ আনা হয়েছে। এনওইপিডি তাকে বিনা বেতনে সাময়িক কর্মচ্যুত করেছে। বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত হচ্ছে।

পুলিশ প্রিসিঙ্কটে থাকা অবস্থায় সজল রায় সাংবাদিকের বলেন, ‘স্ত্রীর আনা অভিযোগ সত্য নয়। বিষয়টি গৃহবিবাদ। স্ত্রী যা বলছেন, তার কিছুই আমি করিনি।’

পুলিশ আরও জানিয়েছে, তর্কবিতর্কের একপর্যায়ে সজল রায় তার স্ত্রীর মাথায় বন্দুক ধরে ট্রিগার টানার হুমকি দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা সজল রায় একজন সংগীতশিল্পীও। ২০১২ সালে নিউ ইয়র্কে বাংলাদেশি এক সংগীত প্রতিযোগিতায় যোগ দিয়ে তিনি বিজয়ী হয়েছিলেন। পুলিশ অফিসার হিসেবে দক্ষতার সঙ্গে কাজ করে তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রশংসাও পেয়েছেন। তদন্ত চলাকালীন তাকে নিজের জামিনে মুক্তি দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত