ডেস্ক রিপোর্ট

৩১ জানুয়ারি, ২০১৬ ১৪:৩৮

কাজী হাবিব হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বি.বি.এ ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র কাজী হাবিব হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (৩১ জানুয়ারি) দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক, ছাত্রছাত্রী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, কাজী হাবিব হত্যার খুনিদের আইনের আওতায় এনে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। মানববন্ধনে বক্তারা কাজী হাবিবের খুনিদের আইনের আওতায় এনে অবিলম্বে ফাঁসির দাবি করেন।  

উল্লেখ্য, কাজী হাবিব ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একজন ছাত্র এবং ছাত্রলীগ কর্মী ছিলেন। ১৯ জানুয়ারি,মঙ্গলবার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে ছাত্রলীগেরই প্রতিপক্ষ গ্রুপ হামলা করে কাজী হাবিবের উপর। 

হামলার প্রত্যক্ষদর্শী সূত্রে জানান, মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় নগরীর শামীমাবাদে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাঠে সাগর ও সোহেলের নেতৃত্বে একদল ছাত্রলীগকর্মী তার উপর হামলা চালায়। এসময় হাবিবকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা। আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত ১১ টায় এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

খুনের ঘটনায় ১১ জনকে আসামীকে করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। ছাত্রলীগ কর্মী হোসাইন আহমদ সাগরকে মামলায় প্রধান আসামী করা হয়েছে। 

নিহত হাবিব কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীঘাট গ্রামের কাজি সিদ্দিকুর রহমানের ছেলে।

আপনার মন্তব্য

আলোচিত