এমসি কলেজ প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি , ২০১৭ ১৫:৩৫

এমসি কলেজে বর্ণমালার মিছিল ও শ্রদ্ধাঞ্জলিতে ভাষা শহীদদের স্মরণ

রক্তমন্থনে জন্ম নেয়া বর্ণমালা'র মিছিল করে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলির মাধ্যমে বায়ান্ন'র ভাষা শহিদদের স্মরণ করলো মুরারিচাঁদ (এমসি) কলেজ পরিবার।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এমসি কলেজ ক্যাম্পাসে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উদযাপন প্রভাতফেরির মাধ্যমে শুরু হয়।

এরপর শহিদ বেদিতে শিক্ষক পরিষদের পুষ্পাঞ্জলিতে শুরু হওয়া শ্রদ্ধা নিবেদনে অংশ নেয় কলেজের প্রায় প্রতিটি বিভাগ। এছাড়াও ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কলেজের সাংস্কৃতিক সংগঠন মোহনা, থিয়েটার মুরারিচাঁদ, ইকোনোমিক্স ক্লাব, ইতিহাস ফোরাম, ধ্রুবক ক্লাব, ফটোগ্রাফিক সোসাইটি, কবিতা পরিষদ, স্ক্যামকাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এর পরপরই মোহনা সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে বর্ণমালার মিছিল ক্যাম্পাস ঘুরে কলেজের শহিদ মিনারে এসে শেষ হয়।

এসময় ফটোগ্রাফিক সোসাইটির আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। সহকারি অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান। ভাষা আন্দোলনের প্রেক্ষিতে সিলেট নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সহযোগি অধ্যাপক সালেহ আহমদ। আলোচনায় অংশ নেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ ও উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি।

প্রধান বিচারকের ভূমিকায় থাকা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শামীমা আকতার চৌধুরীর নেতৃত্বে উন্মুক্ত চিত্রাংকন প্রতিযোগীতায় প্লে গ্রুপ থেকে ৫ম শ্রেণি পর্যন্ত দুই গ্রুপে বিভক্ত করে প্রতিযোগীতাটি অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করে কবিতা পরিষদ, থিয়েটার মুরারিচাঁদ ও মোহনা।

আপনার মন্তব্য

আলোচিত