সিলেটটুডে ডেস্ক

১৮ মে, ২০১৭ ০০:৪৩

চা শ্রমিকদের জীবনযাত্রা নিয়ে সিকৃবিতে আলোকচিত্র প্রদর্শনী

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (SAUPS) আয়োজন করলো এক অভিনব আলোকচিত্র প্রদর্শনী। "SHADOW ON THE COLOURS" নামে চা শ্রমিকদের জীবনযাত্রা নিয়ে আলোকচিত্র প্রদর্শনী করেছে এই সংগঠন।

বুধবার (১৭ মে) সকাল ১০:০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মো: গোলাম শাহি আলম।

চিত্রপ্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও পরিচালনা নির্দেশক প্রফেসর ডঃ মতিয়ার রহমান হাওলাদার, ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোহন মিঞা, এগ্রোনমি ও হাওর এগ্রিকালচার বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, সিলেট ফটো আর্ট ইন্সটিটিউট এর মেন্টর ফখরুল ইসলাম, সিকৃবি ছাত্রলীগের সভাপতি ডাঃ শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ডাঃ হৃত্বিক দেব, সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি সৌমিক দেব, সাধারণ সম্পাদক বিনায়ক শর্মা সহ সংগঠনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে সিকৃবি উপাচার্য ড. গোলাম শাহি আলম বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্ত চিন্তা ও মুক্ত বুদ্ধির স্থান। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি এ ধরনের কার্যক্রম শিক্ষার্থীদের আরও দক্ষ করে তুলবে। তাই এজন্য তিনি সকলকে এ ধরনের আয়োজন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি সৌমিক দেব জানান, চা শ্রমিকদের জীবনী নিয়ে প্রায় ৬০ টির মত আলোকচিত্র প্রদর্শিত হয়। এ সকল আলোকচিত্রে চা শ্রমিকদের জীবনের নানা দিক ফুটে উঠে। সন্ধ্যা ৬:০০ টায় প্রদর্শনীটি শেষ হওয়ার কথা থাকলেও বিপুল দর্শকদের কারনে প্রদর্শনী সন্ধ্যা ৭:৩০ টা পর্যন্ত খোলা ছিল বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

আপনার মন্তব্য

আলোচিত