আন্তর্জাতিক ডেস্ক

০৯ জুন, ২০২১ ১৬:১৯

করোনার ভ্যাকসিন নিলেই গাঁজা ফ্রি

করোনারভাইরাস প্রতিরোধে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বাসিন্দাদের মধ্যে ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতে ভ্যাকসিন নিতে প্রলুব্ধ করতে বিনামূল্যে গাঁজা 'উপহার' দেওয়ার ঘোষণা এসেছে।

আগামী ৪ জুলাই দেশটির স্বাধীনতা দিবসের আগে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক আমেরিকানকে অন্তত করোনার এক ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন প্রেসিডেন্ট বাইডেন। কিন্তু তাতে তেমন সাড়া মিলছে না পর্যন্ত পরিমানে। এজন্য কোভিড ভ্যাকসিন নেওয়ায় মানুষের আগ্রহ বাড়াতে ভিন্ন উপায় অবলম্বন করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রশাসন।

ভ্যাকসিন নিলেই কোনো রাজ্য দিচ্ছে বিয়ার, কেউ দিচ্ছে নগদ অর্থ কেউবা মিলিয়ন ডলার লটারি ও বিনামূল্যে চাইল্ডকেয়ার সুবিধা দিচ্ছে। কোথাও কোথাও দেওয়া হচ্ছে ছুটি। এরই মধ্যে গাঁজার একটি ‘জয়েন্ট’ উপহার দেওয়ার প্রচারণায় নেমেছে ওয়াশিংটন।

ওয়াশিংটন অঙ্গরাজ্যের মদ ও গাঁজা বিষয়ক বোর্ড ঘোষণা দিয়েছে, প্রাপ্তবয়স্ক যে কোন ব্যক্তি করোনার টিকা নিলে বিনামূল্যে গাঁজার একটি জয়েন্ট পাবেন। টিকা নিতে মানুষকে উৎসাহিত করতে শুরু হওয়া এই প্রচারণার নাম দেওয়া হয়েছে ‘জয়েন্ট ফর জ্যাবস’ বা ‘টিকার বিনিময়ে জয়েন্ট’।

আপনার মন্তব্য

আলোচিত