অনলাইন ডেস্ক

২২ জুলাই, ২০১৬ ২২:৩৭

পুলিশ কনস্টেবল পদে যখন প্রধানমন্ত্রী!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কনস্টেবল পদে আবেদন করেছেন- এমনও কি সম্ভব? হ্যাঁ, তেমনই এক ঘটনা ঘটেছে ভারতে। ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফের হেড কনস্টেবল পদের জন্যে নরেন্দ্র মোদির অ্যাডমিট কার্ডের ছবি ভেসে ওঠল ওয়েবসাইটে।

কর্মকর্তাদের ভুলে এমনই কাণ্ড ঘটেছে। তবে শেষ পর্যন্ত এ সংবাদপ্রকাশের সঙ্গে সঙ্গে দায়িত্বশীলরা ওয়েবসাইট থেকে সরিয়ে দিয়েছে মোদির তথ্য সম্বলিত সে অ্যাডমিট কার্ড।

কেন্দ্রীয় রিজার্ভ পুলিশের হেড কনস্টেবল পদে প্রধানমন্ত্রীর ছবিসহ অ্যাডমিট কার্ড পাওয়ার সংবাদ প্রকাশ করেছে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

তাদের প্রতিবেদন ছাপা পর্যন্তও যে প্রধানমন্ত্রীর নাম আর ছবিসহ অ্যাডমিট কার্ডটা ছিল সিআরপিএফের ওয়েবসাইটে, তার স্ক্রিনশটও দেয়া হয়েছে প্রতিবেদনের সঙ্গে।

বিবিসির পক্ষ থেকে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর মুখপাত্রকে টেলিফোনে আর এসএমএসের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কোনো উত্তর আসেনি।

তবে বাহিনীরই এক কর্মকর্তা বলছেন, 'বুঝতেই তো পারছেন ভুল হয়েছে। আমরা সরিয়েও দিয়েছি খবরটা বেরনোর পরেই। তবে কী করে এমন ভুল হল, সেটা তো খুঁজে বার করতেই হবে। বাহিনীর প্রতিষ্ঠা দিবসের আগে কী বিড়ম্বনা একটা।'

কিন্তু যে প্রশ্নটা উঠে আসছে, তা হল নাম ও ছবিসহ আবেদনপত্র প্রাথমিক যাচাইয়ের সময়েও বিষয়টা সবার চোখ এড়িয়ে গেল কী করে?

আপনার মন্তব্য

আলোচিত