সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৩ আগস্ট, ২০১৬ ১১:৫৪

আইএসে যোগ দিতে যাওয়ার সময় বিমানবন্দরে মা-ছেলে গ্রেপ্তার

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটে (আইএস) যোগ দিতে যাওয়ার সময় দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে এক নারীকে ছেলেসহ গ্রেপ্তার করেছে পুলিশ। ইয়াসমিন মুহাম্মদ(২৮) নামের আটক ওই নারীর ছেলের বয়স পাঁচ বছর বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

পুলিশ জানায়, ইয়াসমিন বিহারের বাসিন্দা। সম্প্রতি কেরালা থেকে নিখোঁজ হওয়া ২১ জনের সঙ্গে এই নারীর যোগাযোগ রয়েছে বলে পুলিশের ধারণা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, কয়েক মাস আগেই বিহার থেকে দিল্লি এসেছিলেন ইয়াসমিন। গত রোববার ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে আফগানিস্তানের রাজধানী কাবুলে যাওয়ার চেষ্টা করে ধরা পড়েন তিনি।

বিমানবন্দর পুলিশ ইয়াসমিন মুহাম্মদকে গ্রেপ্তারের পর দিল্লি পুলিশের হাতে তুলে দেয়। জেরায় ইয়াসমিন জানান, কেরালা থেকে ২১ জন যুবক নিখোঁজ হওয়ার পেছনে প্রধান সন্দেহভাজন আবদুল রশিদের প্রথম স্ত্রী তিনি। তবে এখন রশিদের সঙ্গে যোগাযোগ নেই বলে দাবি তার।

ইয়াসমিনকে গ্রেপ্তারের পরই কেরালা পুলিশের একটি দল তাঁকে দিল্লি পুলিশের কাছ থেকে ‘ট্রানজিট রিমান্ডে’ নিজেদের হেফাজতে নেয়। এরপর গতকাল সোমবার ইয়াসমিনকে কেরলের কাসাড়গড় আদালতে তোলা হলে বিচারক তাঁর বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দেন।

 

আপনার মন্তব্য

আলোচিত