সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৩ আগস্ট, ২০১৬ ১২:৫৪

ভারতে ব্রিটিশ আমলের ব্রিজ ভেঙ্গে নিখোঁজ ২২

ভারতে মুম্বাই-গোয়া হাইওয়ের ওপর ব্রিটিশ আমলে নির্মিত একটি ব্রিজ ধসে পড়ার ঘটনায় কমপক্ষে ২২ জন নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার রাতে অতিরিক্ত বৃষ্টির কারণে সাবিত্রী নদীর ওপরে নির্মিত ব্রিজটি ভেঙে পড়ে বলে জানিয়েছে এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, ৭ দশক আগে মাহাদ শহরে সাবিত্রী নদীর ওপর নির্মিত ভারতের ঐতিহ্যবাহী ব্রিজটি ভেঙে গেছে। তীব্র বর্ষণের কারণে নদীর স্রোত বেড়ে যাওয়ায় মঙ্গলবার স্থানীয় সময় রাত ১ টার দিকে হঠাৎ করে ব্রিজটির একাংশ ভেঙ্গে পড়ে। এ সময় ওই সেতুসড়কটিতে একাধিক বাস ও প্রাইভেট কার ছিল। এর মধ্যে দুটি যাত্রীবাহী বাস নদীতে পড়ে গেলে ২২ জন নিখোঁজ হন। প্রতিটি বাসে কমপক্ষে ১১ জন করে যাত্রী ছিলেন।

দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে ৮০ জন উদ্ধারকর্মী ও ডুবুরীর একটি দল। তারা সাবিত্রী নদীতে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। এতে যোগ দিয়েছে উপকূলীয় রক্ষীদের দুটি হেলিকপ্টারও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই দুর্ঘটনার পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনাভিসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকে উদ্ধার ও ত্রাণ অভিযানে সকল ধরনের সহায়তারও আশ্বাস দিয়েছেন।

দুর্ঘটনার পর মঙ্গলবার রাতে এক টুইটার বার্তায় মুখ্যমন্ত্রী ফাদনাভিস জানান, ওই এলাকায় দুটি সমান্তরাল ব্রিজ ছিল, একটি নতুন ও একটি পুরনো। ব্রিটিশ আমলে তৈরি পুরনো ব্রিজটি ধসে পড়েছে। ফলে নতুন ব্রিজটি দিয়ে যান চলাচল শুরু হয়েছে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের উপকূলীয় এলাকায় গত ৫ দিন ধরে বৃষ্টি হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত