সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০১৬ ১৩:৫৭

ব্জ্রঝড় : কলকাতায় নিহত ৩, আহত ৫

ভারতের কলকাতায় বজ্রঝড়ে তিনজনের মৃত্যু এবং আরও পাঁচজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। বজ্রঝড়ের সময় গাছ উপড়ে পথচারীদের উপর পড়লে এ হতাহতের ঘটনা ঘটে।  

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যার এ প্রাকৃতিক দুর্যোগে শহরটির স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়ে বলে জানিয়েছে এনডিটিভি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কাছে এসসি মল্লিক সড়কে ঝড়ে একটি গাছ শিকড়শুদ্ধ উপড়ে পড়ে। এতে এক নারীসহ দুজন ঘটনাস্থলেই নিহত হন।

আহত অপর পাঁচজনকে একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে, এদের একজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। বেলিয়াঘাটা এলাকায় আরেকটি উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে আহত অপর একজনকে হাসপাতালে নেওয়ার পর মারা যান, জানিয়েছে পুলিশ।

ঝড়ের পাশাপাশি ধারাবাহিক বৃষ্টিপাতে শহরটির বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে গেছে। সন্ধ্যায় ঘন্টায় ৭০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার সময় বৃষ্টিপাত আরো তীব্র হয়। এতে শহরের পূর্বাংশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গাছপালা উপড়ে পড়ে ও ডাল ভেঙেপড়ে এ অংশের প্রধান সড়কগুলো বন্ধ হয়ে যায়।

আবহাওয়া দপ্তর বলেছে, “গত ২৪ ঘন্টায় শহরটিতে ২৪ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত এবং সন্ধ্যা ৭টা ৫ মিনিটে বাতাসের বেগ ঘন্টায় ৭০ কিলোমিটার রেকর্ড করা হয়েছে।

“বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ কেন্দ্রীভূত হওয়ায় ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে ধারণা করা হচ্ছে।”

সন্ধ্যায় অফিস ফেরত লোকজন ব্যাপক ‍বৃষ্টিপাত ও ঝড়ের কবলে পড়েন। গাছপালা উপড়ে ও ডালপালা ভেঙে পড়ায় যান চলাচলে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হয়। শিয়ালদাহ স্টেশন থেকে ট্রেন চলাচলেও বিঘ্ন ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত