সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৬ ১৩:১৮

ভারতের উড়িষ্যার ভুবনেশ্বরে হাসপাতালে আগুন, নিহত ২৩

ভারতের উড়িষ্যা রাজ্যের রাজধানী ভুবনেশ্বরে একটি হাসপাতালে লাগা আগুনে অন্তত ২৩ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন।

এনডিটিভি জানিয়েছে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বেসরকারি ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স এবং এসইউএম হাসপাতালের ডায়ালাইসিস ওয়ার্ডে আগুনের সূত্রপাত হয়।

আগুন প্রথম তলার ওই ওয়ার্ডটি থেকে ইন্টেনসিভ কেয়ার ইউনিট এবং মেডিসিন ওয়ার্ডে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, ওই সময়ে হাসপাতালে ভর্তি পাঁচশতরও বেশি রোগী ভবনটিতে ছিলেন। এদের সবাইকে অন্যান্য হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

স্বাস্থ্য সচিব আরতি আহুজা বলেছেন, “ক্যাপিটাল হাসপাতালে নেওয়া ১৪ জনকে মৃত ঘোষণা করা হয়েছে এবং এএমআরআই হাসপাতালে আহত আরও পাঁচজন মারা গেছেন। এছাড়া আহত আরও ১০৬ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।”


শহরের ক্যাপিটাল হাসপাতালের এক চিকিৎসক এনডিটিভিকে জানিয়েছেন, তাদের হাসপাতালে ১৪টি মৃতদেহ আনা হয়েছে। পাশাপাশি এসইউএম হাসপাতাল থেকে পাঁচজন রোগীও এখানে আনা হয়েছে।

এএমআরআই হাসপাতালের কর্মকর্তা ডাঃ সলিল কুমার বার্তা সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তাদের হাসপাতালে আনার পর ‘আটজনকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসকরা’।

ঘটনাস্থলে দমকলের সাতটি গাড়ি আগুন নেভানোর কাজ করছিল এবং আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে দমকল কর্মকর্তারা জানিয়েছেন।

২০১১ সালে কলকাতার এএমআরআই হাসপাতালে আগুন লেগে ৯০ জনেরও বেশি লোক নিহত হয়েছিলেন, তাদের ৮৫ জন হাসপাতালটিতে ভর্তি হওয়া রোগী ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত