অনলাইন ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৬ ১৯:২২

জ্যোতিষী বানরের পর এবার জ্যোতিষী মাছ বলল ট্রাম্প জিতবে

চীনের জ্যোতিষী বানরের পর এবার ভারতের জ্যোতিষী মাছও ভবিষ্যদ্বাণী করল ডোনাল্ড ট্রাম্পের জয়ের ব্যাপারে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোটের কয়েক ঘণ্টা আগে ভারতের চেন্নাইয়ের এক জ্যোতিষী মাছও এমনই ভবিষ্যদ্বাণী দিয়েছে। চাণক্য নামের এই মাছের ভবিষ্যদ্বাণীতে হিলারি সমর্থকদের মধ্যে আবারও হতাশার ছায়া নেমে এসেছে।

এনডিটিভি জানিয়েছে, মার্কিন নির্বাচন নিয়ে ভবিষ্যদ্বাণী দেওয়ার জন্য এরই মধ্যে ‘রাজনৈতিক পণ্ডিত’ হিসেবে খ্যাতি লাভ করেছে চাণক্য।

মঙ্গলবার মশা ও ম্যালেরিয়া সম্পর্কে একটি সচেতনতামূলক অনুষ্ঠানে চাণক্যের দেখা পাওয়া যায়। একটি অ্যাকুরিয়ামে পানিতে ভেসে বেড়াচ্ছিল। এ সময় পানির ওপরে অ্যাকুরিয়ামের কাচে হিলারি ও ট্রাম্পের ছবি রাখা হয়। চাণক্য ট্রাম্পের ছবিকে বেছে নেয় এবং এর আশপাশেই ঘুরে বেড়ায়।

চাণক্যের ভবিষ্যদ্বাণী ফেলে দেওয়ার মতো নয়। এর আগেও বিভিন্ন সময় ভবিষ্যদ্বাণী দিয়েছে। বিশ্বকাপ ফুটবলের শেষ আট ম্যাচের প্রতিটি ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছে।

কিন্তু বিশ্বকাপ ক্রিকেটে ভারত জয়ী হবে বলে যে ভবিষ্যদ্বাণী দিয়েছিল, তা ফলেনি। এতে অস্ট্রেলিয়া জয়ী হয়েছে। এই ভবিষ্যদ্বাণীও বিফল হতে পারে -এই ভেবে হিলারির সমর্থকদের মধ্যে আশা সঞ্চার হতে পারে।

অনুষ্ঠানের আয়োজক হরিহরণ বলেন, ‘এই মাছের পছন্দ ট্রাম্প। কিন্তু এই অনুষ্ঠানে আমাদের নজর ছিল মশাবাহিত রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা। মশার কামড়ে এবং ম্যালেরিয়ায় ২৭ লাখ মানুষ মারা গেছে। এদের বেশির ভাগই শিশু।’

আপনার মন্তব্য

আলোচিত