সিলেটটুডে ইন্টারন্যাশলান ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৮ ১০:৫৮

‘আমি পাগল নই, স্থিরমতি জিনিয়াস’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে পাগল আখ্যা দেয়ার প্রতিবাদ জানিয়েছেন। তিনি নিজেকে ভীষণভাবে স্থিরমতি জিনিয়াস বলে দাবি করেছেন।

ট্রাম্প সম্পর্কে বিস্ফোরক তথ্যসংবলিত বই ‘ফায়ার অ্যান্ড ফিউরি’র একটি অনুচ্ছেদে তাকে পাগল বলে উল্লেখ করেন সাংবাদিক মাইকেল উলফ। তিনি ট্রাম্পের কার্যক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন।

শুক্রবার বইটি প্রকাশিত হওয়ার পর থেকে ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন ডেমোক্রেটরা।

শনিবার দিনভর সামাজিক মাধ্যমে এ নিয়ে তোলপাড় হয়েছে। তবে ট্রাম্প স্বভাবসুলভভাবে টুইট করে এই ব্যঙ্গ বিদ্রূপের মোক্ষম জবাব দেন।

এতে তিনি বলেন, আমি ভীষণভাবে স্থিরমতির জিনিয়াস। একজন ব্যর্থ লেখক সস্তা জনপ্রিয়তা পেতে এসব কর্মকাণ্ড করছেন।

তিনি আরও দাবি করেন, প্রেসিডেন্ট হওয়ার আগে সবাই আমাকে সফল ব্যবসায়ী বলে জানেন। কাজেই আমার দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন নেই। দেশ চালাতেও আমি পারদর্শী।

ফায়ার অ্যান্ড ফিউরির তথ্যানুযায়ী, প্রেসিডেন্ট পদে নিজের জয়ী হওয়ার কথা বিশ্বাস করতে পারেননি ট্রাম্প। তার কাছে এটি ছিল অবিশ্বাস্য চমক।

হোয়াইট হাউসের এক শীর্ষ কর্মকর্তার কথায় ট্রাম্পের থেকে বোকা আর কেউ হতে পারেন না। এক রাশিয়ান প্রতিনিধিদলের সঙ্গে বিশেষ সাক্ষাৎকালে ট্রাম্প ও তার ছেলে জুনিয়র ট্রাম্পের বোকা আচরণের কথা উল্লেখ করা হয়েছে বইটিতে।

বিস্ফোরক বই ‘ফায়ার অ্যান্ড ফিউরি’ ট্রাম্পকে বিপাকে ফেলবে এটি আগেই আঁচ করতে পেরেছিলেন ট্রাম্প। তাই বইটির প্রকাশনা ও বিক্রি বন্ধ করার জন্য মরিয়া চেষ্টা করেছেন ট্রাম্পের আইনজীবী।

কিন্তু নির্ধারিত সময়ের কয়েক দিন আগে শুক্রবার রাতে বইটি বাজারে চলে আসে। এটি যুক্তরাষ্ট্রে রীতিমতো হটকেকের মতো বিক্রি হচ্ছে। এরই মধ্যে বইটি বেস্ট সেলারের তালিকায় উঠে এসেছে।

আপনার মন্তব্য

আলোচিত