আন্তর্জাতিক ডেস্ক

০৯ মে, ২০১৮ ২১:৪৯

ইন্দোনেশিয়ায় কারাবন্দি জঙ্গিদের হামলায় ৫ পুলিশ নিহত

ইন্দোনেশিয়ার একটি কঠোর নিরাপত্তার কারাগারে বন্দি জঙ্গিরা বুধবার দেশটির বিশেষ কাউন্টার-টেররিজম পুলিশ বাহিনীর পাঁচ সদস্যকে হত্যা করেছে। এসময় একজনকে জিম্মি করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

রাজধানী জাকার্তার কাছে দিপকের একটি কারাগারে সংঘর্ষে একজন সন্ত্রাসীও নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র মুহাম্মদ ইকবাল।

কারাগারের ভিতরে এখন কতজন মানুষ রয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি। রিপোর্টারদের তিনি জানান, ‘আমাদের পাঁচ সহকর্মী মারা গেছেন। একজন এখনো জিম্মি রয়েছেন।’

অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের তহবিল সহায়তা ও প্রশিক্ষণে কাউন্টার-টেররিজম পুলিশ ফোর্সটি ২০০৩ সালে গঠন করার পর এবারই সবচেয়ে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হলো।

ইকবাল জানান, ওই কারাগারে ১৩০ জন সন্ত্রাসী ছিল। কিন্তু তাদের মধ্যে মঙ্গলবারের সংঘর্ষে কতজন জড়িত ছিল তা নিশ্চিত হওয়া যায়নি।

বন্দিরা পুলিশের কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়ে হামলা চালিয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, চারজন কর্মকর্তা বন্দিদের সাথে অলোচনা করছে।

আমাক নিউজ এজেন্সিকে দেয়া এক বার্তায় কথিত ইসলামিক স্টেট (আইএস) এর জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে জানিয়েছে, কাউন্টার টেররিজম বাহিনীর ১০ সদস্যকে হত্যা করা হয়েছে।

খবর: রয়টার্স।

আপনার মন্তব্য

আলোচিত