নিজস্ব প্রতিবেদক

২৮ জুন, ২০১৬ ১৬:৫০

এবারও ক্রেতাদের পছন্দের শীর্ষে মাহা

সিলেট নগরীর ফ্যাশন সচেতন তরুণীদের অন্যতম পছন্দের ফ্যাশন হাউস 'মাহা'। যে কোনো উৎসবেই এই ফ্যাশন হাউসে ভিড় লেগে যায় ক্রেতাদের। এবারের ঈদ মৌসুমও তার ব্যতিক্রম নয়। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ক্রেতাদের ভিড় লেগে আছে নগরীর নয়াসড়কে অবস্থিত 'মাহা' ফ্যাশন হাউজে।

সিলেটের শিশু, তরুণীসহ সবার পছন্দের শীর্ষে এখন এই ফ্যাশন হাউজটি। কোনো ব্যান্ড না হয়েও একটি ফাশন হাউস কি করে ক্রেতাদের প্রথম পছন্দ হতে পারে তার উৎকৃষ্ট উদহারণ যেনো- মাহা।

শাড়ি, ড্রেস, বাচ্চাদের কাপড়, কসমেটিক্স, জুয়েলারী আইটেম আর পাঞ্জাবীর অপরূপ সমন্বয়ে সজ্জিত এই জনপ্রিয় ফ্যাশন হাউজটি।

ঈদের মার্কেটে মাহায় গিয়ে দেখা যায় ক্রেতাদের উপচেপড়া ভীড়। বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, রমজানের শুরু থেকেই ভালো চলছে বেছাকেনা।

বিক্রেতারা জানান, শাড়ির মধ্যে কাজ করা ইন্ডিয়ান শাড়ি, কাতান ও জর্জেট শাড়ির চাহিদা বেশি। মাহায় এবার শাড়ির দাম পড়বে ২০০০ থেকে ১২০০০ টাকা। সুতি শাড়ির দামপড়বে ১৮০০-৪০০০ টাকা পর্যন্ত।

আর ড্রেসের মধ্যে লেহেঙ্গা ও বাজিরাও ড্রেস তরুণীদের প্রথম পছন্দ। ড্রেসের মূল্য পড়বে ২০০০-১০ হাজার টাকা পর্যন্ত।

কসমেটিক্স সামগ্রীও রয়েছে মাহায়। এর মধ্যে কানের দোল আর ব্রেসলেট বেশি বিক্রি হচ্ছে। বাচ্চাদেরও বিভিন্ন বাহারি রকমের পোশাক রয়েছে এখানে।

বিভিন্ন ব্র্যান্ডের পাঞ্জাবীও পাওয়া যাচ্ছে মাহায়।

ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, ঈদের কেনাকাটা মাহা ছাড়া তারা কল্পনাও করতে পারেন না। মাহার যে কালেকশন আছে তা সিলেটের অন্য কোথাও পাওয়া যায় না। মাহার ড্রেস, শাড়ী মানে ও ডিজাইনে অনন্য।

রফিকুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, এবারের ঈদে কাপড়ের দাম গতবারের থেকে একটু বেশি। তবে ভালো ও মানসম্পন্ন কাপড় পাওয়া যায় বলে মাহা এখন সিলেটের অন্যতম শীর্ষ ফ্যাশন হাউজ। মাহায় আরেকটি সুবিধা হলো সবধরনের কাপড় একসাথে কিনতে পারা যায়।


বিকেতারা জানান, শাড়ির মধ্যে কাতান বেনারসি বেশী চলছে। দেশী শাড়ির মূল্য ৭০০ থেকে ৬হাজার টাকা। কাতান মিরপুরি ২হাজার-১২হাজার টাকা।

লেহেঙ্গা বিক্রি হচ্ছে ৩ হাজার থেকে ১৮ হাজার টাকা। মাস্তানি ড্রেস সাড়ে ৬ হাজার থেকে ১৮ হাজার টাকা। এছাড়া অন্যান্য ড্রেসের মূল্য পড়বে ৭ হাজার থেকে ২৫ হাজার টাকা।

বিক্রেতারা জানান, জুয়েলারি আইটেম বিক্রি এখনো শুরু হয়নি। তবে ২-৩ দিনের মধ্যে শুরু হয়ে যাবে।

মাহা'র ব্যবস্থাপক আব্দুল কাদির সাইদুল সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতিটি উৎসবেই আমাদের বেছাকেনা ভালো হয়। ক্রেতারা মাহায় কেনাকাটা করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। তিনি বলেন, প্রথম রমজান থেকেই বিক্রি ভালো হচ্ছে। ঈদ যত ঘনিয়ে আসছে ক্রেতা সমাগম আরো বাড়ছে।

তিনি বলেন, গত বছর থেকে মাহা'য় পাঞ্জাবীর কালেকশন রয়েছে। এবার একটু কালেকশন অনেকটা আপগ্রেডেড করা হয়েছে। বেশী চলছে ইন্ডিয়ান ব্র্যান্ডের খান সাব, সারওয়ান, মান্নু ইত্যাদি। এগুলোর মূল্য ৭০০-৪৫০০ টাকা। শেরওয়ানিরর মূল্য ৫ হাজার থেকে ২৫ হাজার টাকা। কটি বিক্রি হচ্ছে ১৫শ'-৩২শ' টাকায়।

আন্ডার গার্মেন্টস, আতর, পারফিউম ও বিভিন্ন ধরনের প্রসাধনী, বিভিন্ন স্টাইলের পার্টস ও বিক্রি করেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত