সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১১:৪১

মসজিদে বিস্ফোরণ : আরও একজনের মৃত্যু

নারায়ণগঞ্জ শহরের ফতুল্লা থানাধীন তল্লা এলাকার সবুজবাগে বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তির নাম আব্দুল আজিজ (৪০)।

ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনায় এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হলো ৩২ জন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৫টায় মারা যান আব্দুল আজিজ। এই ঘটনায় অগ্নিদগ্ধ আর চারজন আইসিইউতে চিকিৎসাধীন আছেন বলেও তিনি জানান।

বিজ্ঞাপন

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের সময় ফতুল্লা থানাধীন তল্লা এলাকার ওই মসজিদে বিস্ফোরণে প্রায় ৪০ মুসল্লি দগ্ধ হন। তাদের মধ্যে ৩৭ জনকে গুরুতর অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত মোট ৩২ জনের মৃত্যু হলো।

এদিকে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন চারজনের মধ্যে মো. ফরিদের ৫০, কেনান হোসেনের ৩০, আমজাদ আলীর ২৫ ও মো. সিফাতের ২২ ভাগ পুড়ে গেছে। চিকিৎসকরা জানান, শরীরের ৪০ ভাগ বা তার বেশি পুড়ে গেলে সাধারণত তাকে সারিয়ে তোলা কঠিন হয়ে পড়ে। অনেক সময় শরীর কম পুড়লেও শ্বাসনালী ক্ষতিগ্রস্ত ও ডিপ বার্নের (গভীরভাবে পুড়ে যাওয়া) কারণে রোগীর মৃত্যু হয়। নারায়ণগঞ্জের ঘটনায় সবারই শ্বাসনালী পুড়ে যাওয়ায় কেউ শঙ্কামুক্ত নন।

তিতাসের তদন্ত দল জানায়, গ্যাসের লাইনে ছিদ্র থাকায় মসজিদের নিচে ফাঁকা অংশে গ্যাস জমেছিল। বিপুল পরিমাণ জমে থাকা গ্যাসের কারণেই নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় মসজিদে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটেছে।

আপনার মন্তব্য

আলোচিত