সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৩৭

আহমদ শফীর দাফন সম্পন্ন

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে হাটহাজারী মাদরাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে বেলা দুইটায় হাটহাজারীতে আহমদ শফীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেছেন তার বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ মাদানি। এতে দেশের শীর্ষস্থানীয় আলেমরা উপস্থিত ছিলেন।

মাদরাসার ভেতরে জায়গা সংকুলান না হওয়ায় ভিড়ের কারণে মরদেহ বহনকারী কফিন মাদরাসা মাঠ থেকে স্থানীয় ডাকবাংলোতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই নামাজে জানাজা পরিচালিত হয়।

বিজ্ঞাপন

এর আগে আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে  হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফীর মরদেহ হাটহাজারী এসে পৌঁছে। ঢাকা থেকে গাড়িটি ভোরে রওনা হয়।

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর জানাজা ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে চট্টগ্রামের হাটহাজারীসহ চার উপজেলায় বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছিল। তদারকিতে ছিলেন সাত ম্যাজিস্ট্রেট।

প্রসঙ্গত, বার্ধক্যজনিত কারণে অনেকদিন ধরে নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন শাহ আহমদ শফী। গত কয়েক বছরে তিনি বেশ কয়েকবার দেশ ও দেশের বাইরের হাসপাতালে চিকিৎসা নেন। সবশেষ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজধানীর আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী।

আপনার মন্তব্য

আলোচিত