সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০২০ ০০:৪২

১৫ দিন ধরে নিখোঁজ থাকা তিথি সরকারকে গ্রেপ্তারের কথা জানালো সিআইডি

ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগ ওঠেছে জবির এই শিক্ষার্থীর বিরুদ্ধে

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সিআইডির গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার জিসানুল হকের পাঠানো বিবৃতিতে বলা হয়, তাদের সাইবার পুলিশ সেন্টারের উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে তিথি সরকারকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত ২৫ অক্টোবর সকাল ৯টায় পল্লবীর নিজ বাসা থেকে থানার উদ্দেশে তিনি বের হয়েছিলেন তিথি সরকার। এরপর ১৫ দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি।

ফেসবুকে ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগ ওঠেছে তিথি সরকারের বিরুদ্ধে। যদিও তিথির দাবি, তার ফেসবুক আইডি হ্যাক হয়েছে। এ অভিযোগে থানায় জিডিও করেছেন তিনি।

এদিকে, ধর্ম অবমাননার অভিযোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। এরপর গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয় থেকে তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করে জবি প্রশাসন।

এরপর ২৫ অক্টোবর বাসা থেকে বের হওয়ার পর থেকে তিথি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার।

এঅবস্থায় গত ৫ নভেম্বর তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে আবু মুসা রিফাত নামের এক ব্যক্তি মামলাটি করেন।

আপনার মন্তব্য

আলোচিত