সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০২০ ২০:৪৯

বিএনপির বন্ধ কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

রাজধানীর বিভিন্ন এলাকায় আগুনের ঘটনায় বিএনপির নেতা-কর্মীরা জড়িত বলে অভিযোগ করেছেন ঢাকা মহানগর পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা। জানিয়েছেন, এরই মধ্যে মামলা হয়েছে।

আগুন লাগার পর পর নয়াপল্টনে বিএনপির কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। অবশ্য কার্যালয়ের ভেতরে কেউ নেই বলেও জানিয়েছে বাহিনীটি।

বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের ভোটে বিএনপি কারচুপির অভিযোগ তোলার পর রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন লাগার ঘটনা ঘটে।

প্রথম আগুনের ঘটনা ঘটে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের পাশে নাইটিঙ্গেল মোড় এলাকায়। দলীয় কার্যালয় থেকে বিএনপি ও যুবদল নেতা-কর্মীরা মিছিল বের করে। এরপর আগুন দেয়া হয় জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআরের একটি বাসে।

এক ঘণ্টার মধ্যে গুলিস্তান, মতিঝিল, সচিবালয় এলাকা, শাহবাগ, নর্দা ও খিলগাঁও এলাকায় বাসে আগুন লাগে।

পুলিশ নয়াপল্টনে বিএনপির কার্যালয় ঘিরে রাখলেও বেলা একটা থেকে পাঁচটা পর্যন্ত সেখানে কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। পুলিশ জানিয়েছে, তারা কাউকে জড়ো হতেও দেবে না।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল অঞ্চলের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম অভিযোগ করেন, এসব আগুনের সঙ্গে জড়িত বিএনপি। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা সন্দেহ পোষণ করছি ঢাকার বিভিন্ন জায়গায় আজকে যানবাহনে যে আগুন লাগানোর ঘটনা ঘটেছে সেগুলোতে বিএনপির নেতা-কর্মীরা জড়িত রয়েছে।’

তিনি বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা বেলা বারোটার আগে বিএনপি অফিসের সামনে এসে জড়ো হয়। তারপর তাদের কয়েকজন এখান থেকে কাকরাইল মোড়ে নাইটিঙ্গেলের সামনে গিয়ে একটি বাসে আগুন ধরিয়ে দেয়।’

অজ্ঞাতনামা বেশ কিছু মানুষের বিরুদ্ধে ইতিমধ্যে পল্টন থানায় মামলা করা হয়েছে। জড়িত সকলকেই আইনের আওতায় নিয়ে আসা হবে।

বিএনপি কার্যালয়ের সামনে নিজেদের অবস্থান সম্পর্কে পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা আরও বেশ কিছু সময় অবস্থান করব। কারণ এখানে আরও কিছু নেতাকর্মী জড়ো হয়ে নাশকতা করতে পারে বলে আশঙ্কা করছি।’

আপনার মন্তব্য

আলোচিত