সিলেটটুডে ডেস্ক

১২ এপ্রিল, ২০২১ ১৯:০২

ফাতেমা থেকে সংক্রমিত হন খালেদা

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ড স্থগিতের পর গুলশান-২ এর বাসায় ফিরে একদিনের জন্যও বাইরে যাননি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। করোনাভাইরাসের ঝুঁকির বিবেচনায় নিকটজন ছাড়া দলীয় শীর্ষ নেতাদের সংস্পর্শও এড়িয়েছে চলেছেন তিনি। বিশেষজ্ঞ চিকিৎসকরা যখন বাসায় গেছেন, প্রতিরোধমূলক সব ব্যবস্থাই নিয়েছেন।

তারপরেও বিএনপি নেত্রী ছাড়াও সেই বাসার ২০ থেকে ২২ সদস্যের মধ্যে নয় জনেরই করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে তৈরি হয়েছে উদ্বেগ।

তাদের মধ্যে রয়েছে গাড়িচালক জালাল, বাবুর্চি রতন, গৃহপরিচিকা ফাতেমা, রুপা ও স্টাফ খায়ের।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক আল মামুনের ধারণা, গৃহপরিচারিকা ও সার্বক্ষণিক সঙ্গী ফাতেমার কাছ থেকেই সংক্রমণ হয়েছে বিএনপি নেত্রীর।

কেন এই ধারণা করছেন- জানতে চাইলে এই চিকিৎসক বলেন, ‘ফিরোজার কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের কয়েকজনের রিপোর্ট পজিটিভ আসে। কেয়ারটেকারদের করোনা পজিটিভ এলে খালেদা জিয়ার সার্বক্ষণিক গৃহকর্মী ফাতেমারও নমুনা পরীক্ষা করা হয়। তখন তারও করোনা পজিটিভ আসে।

‘তখনই আমাদের সন্দেহ হয়। তারপরই ম্যাডামের করোনা টেস্টের সিদ্ধান্ত নেয়া হয়। যেটা পজিটিভ এসেছে।’

ফাতেমা আলোচিত ও পরিচিত হন ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়া পাঁচ বছরের কারাদণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর থেকে।

ফাতেমা পুরোটা সময় বিএনপি নেত্রীর সঙ্গী হিসেবে কারাগারে ছিলেন। তার ব্যক্তিগত কাজ করে দেয়ার পাশাপাশি সেবা সুশ্রুষা করেছেন। বন্দি না হয়েও কারাগারে থাকার কারণে তার প্রতি সহমর্মিতাও স্পষ্ট।

কারাগার থেকে ফেরার পরেও ফাতেমাই বিএনপি নেত্রীর সব সময়ের সঙ্গী হয়ে রয়েছেন। তার সাহায্য ছাড়া খালেদা জিয়ার পক্ষে চলাফেরা, খাওয়া দাওয়া, ওষুধ সেবন কঠিন। দীর্ঘদিনের অভ্যস্থতা বলে অন্য কাউকে তার জায়গায় আনতেও চাইছিলেন না বিএনপি নেত্রী।

তবে করোনায় সংক্রমিত হওয়ার পর পরিস্থিতি পাল্টে গেছে। এখন তার দেখভালের দায়িত্ব গেছে নার্সদের হাতে। বিশ্রামে আছেন ফাতেমাসহ অন্যরা।

তবে ফাতেমার মাধ্যমেই খালেদা জিয়া সংক্রমিত হয়েছেন- এমন সিদ্ধান্তে আসতে চান না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ম্যাডাম ঘর থেকে বের না হলেও ওনার বাসায় যে স্টাফ রয়েছেন, তারা তো যাতায়াতের মধ্যে রয়েছেন। বাজারঘাটের একটা বিষয়ও আছে। আর করোনা এমন জিনিস, এটা কীভাবে, কার শরীরে জায়গা করে নিচ্ছে, তা বলা মুশকিল।’

আপনার মন্তব্য

আলোচিত