সিলেটটুডে ডেস্ক

০২ ডিসেম্বর, ২০২৩ ১৭:২০

রাঙ্গার মনোনয়ন বৈধ ঘোষণা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ গঙাচড়া আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) রাঙ্গার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এর আগে রাঙ্গাসহ ৪ জন প্রার্থীর মনোনয়ন স্থগিত করা হয়েছিল। বাতিল করা হয় মোশাররফ হোসেন নামে একজন স্বতন্ত্র প্রার্থীর। এই আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট রেজাউল রাজু, জাতীয় পার্টির প্রার্থী মকবুল হোসেন আসিফ শাহরিয়ারসহ ৭ জনের।

শনিবার (২ ডিসেম্বর) সকালে রংপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই কার্যক্রম শেষে এ তথ্য জানান রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান।

উল্লেখ্য, জাতীয় পার্টি থেকে এবারের সংসদ নির্বাচনে রাঙ্গাকে মনোনয়ন না দেয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। রাঙ্গার নির্বাচনী আসন রংপুর-১ থেকে এবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের ভাতিজা আসিফ শাহরিয়ারকে দলীয় প্রার্থী করা হয়েছে।

এদিকে রংপুর-২ আসনে ৩ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু,  সুমনা আক্তার লিলি ও বিএনএফের জিল্লুর রহমান।  আর মনোনয়ন বৈধ হয়েছে ৩ প্রার্থীর। তারা হলেন- আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির প্রার্থী আনিছুল ইসলাম মণ্ডল ও জাকের পার্টির আশরাফুজ্জামান।

আপনার মন্তব্য

আলোচিত