নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০২৪ ০০:৪৪

ট্রেনের ৫৯ টিকেটসহ ৫ জন র‌্যাবের জালে

ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। র‌্যাব বলছে, তাদের কাছে প্রায় ১৮৮ টিকেট মিলেছে।

২৬ ফেব্রুয়ারি রাতে এক বার্তায় সংস্থাটি বলেছে, গত ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন এলাকা থেকে কালোবাজারিদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের নিকট থেকে নিজের ব্যবহৃত স্মার্টফোন ব্যবহার করে অবৈধ উপায়ে সংগ্রহ করা বিভিন্ন তারিখ ও সময়ের ১২৯টি আসনের ৫৯টি অনলাইন টিকেট, ০৭ টি মোবাইল ফোন এবং টিকেট বিক্রয়ের নগদ ৪৮ হাজার টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উত্তর মোড়াইল রেল কোয়ার্টারের শহিদ মিয়ার ছেলে মো. আব্দুল হাকিম (৩৫), দক্ষিণ মোড়াইল এলাকার ওসিউর রহমানের ছেলে মো. জাকির হোসেন (৪৮), উত্তর মোড়াউল এলাকার নুরুল ইসলামের মোঃ রুবেল মিয়া (৩২), কাজিপাড়া দরগামহল্লা গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের ছেলে মো. শাহিন মিয়া (৪০) ও কসবা থানার মনকাসাই গ্রামের মৃত সামছু মিয়া মুর্শিদের ছেলে মো. সাজ্জাদ মিয়া (২৮)।

গ্রেফতারকালে তাদের কাছ থেকে বিভিন্ন তারিখ ও সময়ের ১২৯টি আসনের ৫৯টি অনলাইন টিকেট, ৭টি মোবাইল ফোন এবং কালোবাজারে টিকেট বিক্রয়ের নগদ ৪৮ হাজার টাকা জব্দ করে র‍্যাব।

র‍্যাব-৯ এর গণমাধ্যম বিভাগ জানায়, সাম্প্রতিক সময়ে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ কালোবাজারি চক্র অবৈধভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে বেশি দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। এসকল কালোবাজারিকে গ্রেপ্তার গোয়েন্দা তৎপরতা জোরদার করে র‍্যাব। দীর্ঘদিন নজরদারিতে রাখার পর এরকম একটি সংঘবদ্ধ কালোবাজারি চক্রের সন্ধান পায় আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ এই বাহিনী। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৯ এর ব্রাহ্মণবাড়িয়া কোম্পানির একটি দল শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে এ ৫ জনকে গ্রেপ্তার করে।

পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে র‍্যাব।

আপনার মন্তব্য

আলোচিত