সিলেটটুডে ডেস্ক

০১ মার্চ, ২০২৪ ১১:০৬

এক আগুনে কাঁচঘেরা আলো ঝলমল ভবনটি এখন ঠায় কঙ্কালসার

ছবি : সংগৃহীত

রাজধানীর অন্যতম ব্যস্ততম এলাকা বেইলি রোড। একসময়ের নাটকপাড়া হিসেবে পরিচিত বেইলি রোডে এখন সুউচ্চ আলো ঝলমলে কাঁচ ঘেরা ভবনের অভাব নেই।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল; মাত্র এক রাতের ব্যবধানে পালটে গেছে চিত্র। ভোজনরসিকদের আনাগোনায় ব্যস্ত থাকা বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টসহ পুরো ভবনটি হঠাৎ কেউ দেখলে চিনতে পারবে না। কারণ কাঁচে ঘেরা ঝলমলে ভবনটির ওপর দিয়ে বৃহস্পতিবার রাতে ঝড় বয়ে গেছে। হঠাৎ লাগা আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়া ভবনটি এখন কঙ্কালের মতো ঠায় দাঁড়িয়ে আছে। এক আগুনে ইতোমধ্যে নিভে গেছে ৪৫টি তাজা প্রাণ।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো ভবনটি পুড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একে একে মরদেহ হস্তান্তর করা হচ্ছে স্বজনদের কাছে।

জানা গেছে, এমনিতে প্রতিদিন বেইলি রোডের এই ভবনটিতে মানুষের আনাগোনা থাকত বেশি। এরমধ্যে চার বছর পর আসা অধিবর্ষের (লিপ ইয়ার) বিশেষ এই রাতে আরও বেশি চাপ ছিল মানুষের। কিন্তু আনন্দের সেই মুহুর্তগুলো সবার জন্য বেদনার হয়ে দাঁড়িয়েছে।

রাজধানীর ব্যস্ততম এলাকার সেই ভবনটির অধিকাংশ ফ্লোরে ছিল খাবারের দোকান। সাততলা ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান ছিল। এছাড়া তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও ছিল খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হতো সেখানে। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যেতেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে। আতঙ্কিত লোকজন ওপরের দিকে ছড়িয়ে যায়। এ সময় ভবন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন আহত হন। আগুন নেভানোর পাশাপাশি ভবনে আটকা পড়া ব্যক্তিদের মই দিয়ে নামিয়ে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আপনার মন্তব্য

আলোচিত