সিলেটটুডে ডেস্ক

০৬ মার্চ, ২০২৪ ১৩:৩১

জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি দমনে ভূমিকা রেখেছে র‍্যাব: প্রধানমন্ত্রী

জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদ দমনে র‍্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ মার্চ) সকালে র‌্যাবের সদর দপ্তরে র‌্যাবের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জঙ্গিবাদ দমনে র‌্যাবের ভূমিকার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদ দমনে সাহসী ভূমিকা রেখেছে র‌্যাব। এছাড়া বনদস্যুদের আত্মসমর্পণ ও তাদের পুনর্বাসন করেছে তারা। কিশোর গ্যাং ও মাদকের বিস্তার রোধে র‌্যাবকে আরও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বিগত নির্বাচনে জনগণকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দেওয়ার সুযোগ করে দিতে র‍্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ভবিষ্যতেও তারা দায়িত্বশীল ভূমিকা পালন করবে। আর যারা চায়নি দেশে নির্বাচন হোক তারাই বরং এ কাজে খুশি হতে পারেনি। কিন্তু দেশের জনগণ ও বন্ধুপ্রতীম দেশ-সংস্থা সবাই খুশি হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে হওয়ায় এবং আবার সরকার গঠনের জন্য তারা চিঠি পাঠিয়েছে।

প্রধানমন্ত্রী অসাধু ও লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন, কিছু অসাধু ব্যবসায়ী রমজানে সংযমের পরিবর্তে আরও লোভী হয়ে ওঠে। এসব ব্যবসায়ী, চোরাকারবারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত