সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২৪ ১১:৩৪

অচিরেই ত্রিমাত্রিক বাহিনী হতে চলেছে কোস্টগার্ড: প্রধানমন্ত্রী

অচিরেই ত্রিমাত্রিক বাহিনী হতে চলেছে বাংলাদেশ কোস্টগার্ড উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে কোস্টগার্ডকেও ভূমিকা রাখতে হবে।

রোববার (১০ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে শেরেবাংলা নগরে কোস্টগার্ড সদর দপ্তরে ভি-স্যাটনেট যোগাযোগব্যবস্থা উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ কোস্টগার্ডের বিভিন্ন ভৌত অবকাঠামো এবং বঙ্গবন্ধু স্যাটেলাইটের সহায়তায় বাহিনীতে সংযোজিত ভি-স্যাটনেট যোগাযোগব্যবস্থা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, সমুদ্রসীমা আইন জাতির পিতাই প্রথম করেছিলেন। পঁচাত্তরের হত্যাকাণ্ডের পর দায়িত্বে আসা কোনো সরকারই কোনো উদ্যোগ নেয়নি। সমুদ্রে বাংলাদেশ নিজস্ব সীমানার মালিক হয়েছে। মিয়ানমার ও ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে এটি সম্ভব করেছে আওয়ামী লীগ সরকার।

কোস্টগার্ড নিয়ে তিনি বলেন, অচিরেই ত্রিমাত্রিক বাহিনী হতে চলেছে বাংলাদেশ কোস্টগার্ড। ইতোমধ্যে নতুন দুটি জাহাজ ও হেলিকপ্টার যুক্ত হচ্ছে বাহিনীটিতে। যুক্ত হবে আধুনিক মেরিটাইম সার্ভিল্যান্স সিস্টেম।

এরআগে সকাল ১০টার দিকে কোস্টগার্ডের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন ও পদক প্রদান অনুষ্ঠানে অংশ নিতে কোস্টগার্ডের সদর দপ্তরে পৌঁছেন প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত