জৈন্তাপুর প্রতিনিধি

১৭ মার্চ, ২০২৪ ২৩:৫৮

জৈন্তাপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

সিলেটের জৈন্তাপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রোববার (১৭ মার্চ) বেলা ১১টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জৈন্তাপুর উপজেলা প্রশাসন, জৈন্তাপুর উপজেলা পরিষদ, জৈন্তাপুর মডেল থানা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, বীর মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আনসার ও ভিডিপি, জৈন্তাপুর প্রেসক্লাব, পল্লী বিদ্যুৎ সমিতি-২, জৈন্তাপুর বিদ্যুৎ সরবরাহ, জৈন্তেশ্বরী বাড়ীসহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাজেদুল ইসলাম ও উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ।

বক্তারা বলেন, আজকের দিনটি শিশুদের জন্য, স্বাধীন বাংলাদেশ গঠনের রূপকার টুঙ্গিপাড়ার জন্ম নেওয়া শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বের মধ্য দিয়ে তার ডাকে সাড়া দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। সেদিনের সেই ছোট্ট শিশু মুজিব আজ বাংলাদেশের প্রতিটি কোমলমতি শিশুর জন্য অনুকরণীয়। বঙ্গবন্ধুর আদর্শ লাল করে সামনের দিকে এগিয়ে চলতে ও দেশপ্রেম বুকে লালন করে সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলার আহবান জানানো হয়।

সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা সানিয়া, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী জয়মতি রানী, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম (পিপিএম), উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবদুল্লাহ আল মাসুদ, উপজেলা প্রকৌশলী এ.কে.এম রিয়াজ মাহমুদ, শিক্ষা কর্মকর্তা আবেদ হাসান, সিনিয়র মৎস্য কর্মকর্তা অলিউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমেদ, উপজেলা আবাসিক প্রকৌশলী বিদ্যুৎ (সরবরাহ) সজল চাকলাদার, একাডেমিক সুপারভাইজার (মাধ্যমিক) আজিজুল হক খোকন, যুব উন্নয়ন কর্মকর্তা রতন চন্দ্র দাস, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, বিয়াম ডা. কুদরত উল্লাহ স্কুলের অধ্যক্ষ আবু সুফিয়ান বিলাল, আনসার ও ভিডিপি কর্মকর্তা নাজমা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত