সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২৪ ১২:৫৫

ডাকাত কাঁধে নেওয়া সেই পুলিশ সদস্য হচ্ছেন পুরস্কৃত

পুলিশের এক সদস্য ডাকাতির অভিযোগে গ্রেপ্তার এক ব্যক্তিকে কাঁধে করে নিয়ে যাচ্ছেন, এমন একটি ছবি স্থানীয় পর্যায়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ছবিটি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ব্যাপক আলোচনা হয়। এবার সেই পুলিশ সদস্যসহ অভিযানে অংশগ্রহণকারীরা পুরস্কার পেতে যাচ্ছেন।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন তাদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, আগামী কল্যাণ সভাতেই তাদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেওয়া হবে।

পুলিশ জানায়, শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যার দিকে উপজেলার হরিপুর ইউনিয়নের একটি জমি থেকে জীবন মিয়া (৫০) নামের ওই ডাকাতকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জীবন মিয়া হরিপুর গ্রামের হুরন আলীর ছেলে। তার বিরুদ্ধে থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। সম্প্রতি তিনি মাধবপুর-হরিপুর সড়কে ডাকাতি করতে শুরু করেন।

ডাকাত জীবনকে গ্রেপ্তারে নাসিরনগর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রুপন নাথের নেতৃত্বে অভিযান করা হয়। তারা ঘটনাস্থলে গিয়ে দেখেন জীবন তার সঙ্গীদের নিয়ে একটি জমিতে বসে ইয়াবা সেবন করছেন। তখন পুলিশ সদস্যরা কৌশলে জীবনকে আটক করেন। কিন্তু জীবন পুলিশ সদস্যকে আঘাত করে ক্ষেতে নেমে পড়েন।

এরপর পুলিশ সদস্যরা আবারও তাকে আটক করেন। কিন্তু জীবন কোনোভাবে হেঁটে আসতে রাজি হচ্ছিলেন না। এ সময় এএসআই মো. কামরুল তাকে কাঁধে তুলে নেন। কিছুদূর আনার পর তাকে সিএনজিচালিত অটোরিকশায় করে থানায় নিয়ে আসা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, ‘প্রতিটি ভালো ও প্রশংসা কাজে আমরা পুরস্কৃত করে থাকি। এই পুরস্কারে যেন অন্যান্য পুলিশ সদস্যরা অনুপ্রাণিত হন, তাই আমরা নাসিরনগরে ডাকাত ধরে প্রশংসিত হওয়া পুলিশ সদস্যদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছি। আগামী কল্যাণ সভায় তাদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেওয়া হবে।’

আপনার মন্তব্য

আলোচিত